Connect with us

Cricket News

IPL 2022: নেতৃত্ব দিয়ে দলকে তুলেছিলেন ফাইনালে, অথচ মেগা নিলামে দলে নিল না কোনো ফ্র্যাঞ্চাইজি!!

Advertisement
Advertisement

আইপিএল ২০২১-এর স্মৃতি এখনো চোখের সামনে। গ্রুপ পর্যায় থেকে প্রায় বিদায় নেওয়া দল কলকাতা নাইট রাইডার্স শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলেছিল আইপিএলের ফাইনাল। আইপিএল ২০২১ আসরের প্রথম অংশে চরম ব্যর্থ হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে দ্বিতীয় অংশে আরবের মাটিতে ওপেনিং ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ারের আগমন এবং দিনেশ কার্তিকের পরিবর্তে অধিনায়ক হিসেবে ইয়ন মরগানকে নিযুক্ত করে সবাইকে অবাক করে দিয়ে পয়েন্টস টেবিলের সেরা চারে জায়গা করে নিয়েছিল কলকাতা।

Advertisement

অধিনায়ক হিসেবে ইয়ন মরগান দলের নেতৃত্ব দিলেও ব্যাট হাতে দলের জন্য সামান্য কৃতিত্ব রাখতে পারেননি ইংলিশ বিশ্বকাপজয়ী অধিনায়ক। আইপিএল ২০২১ শেষে এটা নিশ্চিত হয়ে গিয়েছিল, ২০২২ আইপিএলে অবিক্রিত থাকতে পারেন ইয়ন মরগান। আর মেগা নিলামের আসরে ঠিক তেমনটাই ঘটলো।

মেগা নিলামের দ্বিতীয় দিনে ইংলিশ অধিনায়কের নাম উঠতে তাকে দলে নিতে আগ্রহ দেখালো না কোন ফ্র্যাঞ্চাইজি। এমনকি নিজের পুরনো শিবির কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকেও কোনো প্রতিক্রিয়ার দেখা মেলেনি। অর্থাৎ বিশ্বকাপজয়ী অধিনায়ক আইপিএলের আসরে অবিক্রিত অবস্থায় রয়ে গেলেন। যেখানে একাধিক তরুণ ক্রিকেটার কোটি টাকা মূল্যে বিক্রি হয়েছেন, যাদের আন্তর্জাতিক খেলার অভিজ্ঞতাও নেই তাদের পেছনে ছুটেছে ফ্র্যাঞ্চাইজিরা। তার পরেও অভিজ্ঞ ক্রিকেটার ইয়ন মরগান থেকে গেলেন অবিক্রিত।

Advertisement

#Trending

More in Cricket News