Connect with us

Cricket News

Rohit Sharma: সম্মান থাকতে কোহলির মত অধিনায়কত্ব ছাড়ুক রোহিত! বিস্ফোরক সঞ্জায় মঞ্জরেকার

Advertisement
Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটে যে অকল্পনীয় পরিবর্তন ঘটেছে তার দুই প্রান্তে দাঁড়িয়ে রয়েছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। একদিকে নেতৃত্ব ছেড়েছেন বিরাট কোহলি তো অন্যদিকে সেই নেতৃত্ব দুহাতে লুফে নিয়েছেন রোহিত শর্মা। সেই সময় ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ দাবি করেছিলেন,”বিরাট কোহলি নেতৃত্ব ছাড়ায় সর্বাধিক লাভবান হয়েছেন রোহিত শর্মা।”আসন্ন দিনে সেই আশঙ্কা সত্যিও হয়। বিরাট কোহলির স্থানে ভারতের জাতীয় দলে তিন ফরমেটে নেতা হন রোহিত শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ড রোহিত শর্মার হাত ধরে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তোলার পরিকল্পনা করে।

Advertisement

তার ফলশ্রুতিতে রোহিত শর্মার অধীনে একজন ব্যাটসম্যান হিসেবে জাতীয় দলে খেলছেন বিরাট কোহলি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে এখনো পর্যন্ত শতভাগ সফল হলেও ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা। অধিনায়ক হিসেবে টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেটে এখনো পর্যন্ত ১০ ইনিংসের বেশি ব্যাটিং করেছেন রোহিত শর্মা। অথচ সর্বসাকুল্যে ১৫০ গণ্ডি পার করতে পারেননি তিনি। বেশিরভাগ সময় দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পারেননি ভারতীয় অধিনায়ক।

চলতি আইপিএলে তার প্রতিফলনও লক্ষ্য করা গেল। এখনো পর্যন্ত তাঁর নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স খেলে ফেলেছে পাঁচটি ম্যাচ। যেখানে সবকটিতে পরাজয়ের মুখ দেখেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এমনকি পাঁচ ইনিংসে ব্যাট হাতে সর্বাধিক ৪৪ রানের ইনিংস এসেছে রোহিত শর্মার থেকে। আইপিএলেও এখনো পর্যন্ত শতরানের গণ্ডি পার করতে পারেননি রোহিত শর্মা।

এমন পরিস্থিতিতে রোহিত শর্মাকে এক হাতে নিলেন ভারতের অন্যতম জনপ্রিয় ধারা ভাষ্যকার সঞ্জায় মঞ্জরেকার। তিনি এদিন সরাসরি বলেন, সময় থাকতে সসম্মানে বিরাট কোহলির মত অধিনায়কত্ব ছাড়া উচিত রোহিত শর্মার। তার বদলে ব্যাট হাতে রান করার দিকে মনোনিবেশ করা প্রয়োজন তার। তবে জয়ের স্বাদ উপলব্ধি করতে পারবে মুম্বাই ইন্ডিয়ান্স।

Advertisement

#Trending

More in Cricket News