Cricket NewsIPL League

Shakib Al Hasan: মর্গানকে বসিয়ে এই তারকা ক্রিকেটারকে করা হোক কলকাতার অধিনায়ক! দাবি তুললেন নেটিজেনদের একাংশ

বর্তমান এক নম্বর অলরাউন্ডারকে বসিয়ে রেখে বারবার ব্যর্থ ইয়ন মর্গানকে সুযোগ দিয়ে কলকাতা ঠিক কাজ করছে না। কানাঘুষোতে শোনা গিয়েছে, প্লে-অফের খেলায় দলে ফিরছেন আন্দ্রে রাসেল। সেক্ষেত্রে দল থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসানের।

ভারতীয় প্রিমিয়ার লিগের প্লে-অফের খেলা শুরু হয়েছে আজ থেকে। আজকের ম্যাচে প্লে-অফের প্রথম খেলায় পরস্পর মোকাবেলা করছে দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। আগামীকাল প্লে অফের দ্বিতীয় খেলায় পরস্পর মোকাবেলা করবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স। কিন্তু এরই মধ্যে নেটিজেনদের একাংশ যেন কলকাতাকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে। তাদের মন্তব্য, বর্তমান এক নম্বর অলরাউন্ডারকে বসিয়ে রেখে বারবার ব্যর্থ ইয়ন মর্গানকে সুযোগ দিয়ে কলকাতা ঠিক কাজ করছে না। কানাঘুষোতে শোনা গিয়েছে, প্লে-অফের খেলায় দলে ফিরছেন আন্দ্রে রাসেল। সেক্ষেত্রে দল থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসানের।

আর এই নিয়েই নেটিজেনদের একাংশ তুমুল বিরোধিতার ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। তাদের মতে, ইয়ন মর্গানকে সরিয়ে সাকিব আল হাসানকে রাখা হোক প্রথম একাদশে। যদি শুধুমাত্র অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করার জন্য ইয়ন মরগানকে রাখা হয় তাহলে সেই দায়িত্ব দেওয়া হোক সাকিব আল হাসানের ওপর। ইতিপূর্বে সাকিব আল হাসান বাংলাদেশের হয়ে অধিনায়কত্ব করেছেন। তাছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে একটি দলের অধিনায়কত্ব করেন তিনি। সে ক্ষেত্রে এই দায়িত্ব পালন করতে কোন অসুবিধা হবে না সাকিব আল হাসানের। বিগত ম্যাচ গুলিতে ইয়ন মরগানের পারফরম্যান্স সত্যিই কি যেতে পারবে কলকাতা নাইট রাইডার্সকে? এমন হাজারো প্রশ্নের উত্তপ্ত বর্তমানে সোশ্যাল মিডিয়া।

নেটিজেনদের একাংশ তো বয়কটের ডাক দিয়ে ফেলেছেন ইয়ন মর্গানকে। কেউ কেউ তো আবার “জোকার” মর্গান বলে অভিহিত করেছেন তাকে। আবার কেউ কেউ অভিযোগ জানিয়েছেন যে, পোস্টারে শুধুমাত্র সাকিব আল হাসানকে ব্যবহার করা হচ্ছে টাকা ইনকাম করার জন্য। প্রথম একাদশে সাকিবকে সুযোগ না দিয়ে ভুল কাজ করছে কলকাতা নাইট রাইডার্স। তাদের মতে এর যোগ্য জবাব বিশ্বকাপের মঞ্চে দেবে সাকিব আল হাসান। একজন পারফরম্যান্স হীন হয়ে দিব্যি প্রথম একাদশে সুযোগ পেয়ে চলেছেন। অন্য দিকে একজন দুর্দান্ত ফর্মে থাকার সত্বেও নেওয়া হচ্ছে না একাদশে। এটি নিঃসন্দেহে কলকাতা নাইট রাইডার্স শিবিরের একপক্ষ নির্ণয় বলে মনে করছেন একাধিক ক্রিকেটপ্রেমীরা।

প্লে অফের দ্বিতীয় ম্যাচে কলকাতা শিবিরের ফিরতে পারেন আন্দ্রে রাসেল। যদি তাই হয়, তাহলে একজন বিদেশি প্লেয়ারকে বসিয়ে দল গঠন করতে হবে কলকাতা নাইট রাইডার্সকে। কারণ দলে যুক্ত রয়েছেন লকি ফার্গুসন, সুনীল নারিন, সাকিব আল হাসান এবং ইয়ন মর্গান। তাই আন্দ্রে রাসেল দলে যুক্ত হলে সাকিব আল হাসানের বাদ পড়ার সম্ভাবনা প্রবল বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। আর তার জন্যই সোশ্যাল মিডিয়ায় এত বিক্ষোভের ঝড়।

Related Articles

Back to top button