Connect with us

Cricket News

Virat Kohli: আপাতত বসেই যাক বিরাট, অবশেষে নির্মম সত্যটা জানিয়ে দিলেন প্রাক্তন দল নির্বাচক

Advertisement
Advertisement

বিরাট কোহলির ধারাবাহিক ব্যর্থ পারফরম্যান্স এখনো চলমান রত। একের পর এক ম্যাচে ব্যর্থতার চরম রেকর্ড গড়তে ব্যস্ত তিনি। চলতি আইপিএলে দল প্লে অফের লড়াইয়ে এগিয়ে থাকলেও ব্যাট হাতে সবার পেছনে সারিতে রয়েছে বিরাট কোহলি। এখনো পর্যন্ত দুবার গোল্ডেন ডাক সহ মোট পাঁচ ইনিংসে দুই অঙ্কের কোটা পার করতে পারেনি তিনি। অথচ ধারাবাহিকভাবে সুযোগ পেয়েছেন ব্যাঙ্গালোরের প্রথম একাদশে। ব্যাটিং অর্ডারের তৃতীয় স্থানে ধারাবাহিক ব্যর্থ হওয়ার পর অধিনায়ক ওপেনিং করার সুযোগ দিয়েছেন কোহলিকে। তবে সেখানেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন তিনি।

Advertisement

পরপর দুটি ইনিংসে ত্রিশোর্ধ রান করলেও সেই রান দলের হিতার্থে কার্যকারী ভূমিকা পালন করেনি। আন্তর্জাতিক ম্যাচের পর এখন আইপিএলেও ক্রমাগত ফ্লপ করছেন তিনি। একটি ম্যাচে বড় ইনিংস খেললেও তার স্ট্রাইক রেট অনেক কম। যে বিরাট কোহলিকে বিশ্ব চেনে এখন আর সেভাবে ব্যাট করতে পারছে না তিনি। এ কারণেই তার জন্য সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে নানান প্রতিক্রিয়া আসছে।

এবার রবি শাস্ত্রির অনুকরণে কঠিন সত্য কথা বলে ফেলেন ভারতের প্রাক্তন দল নির্বাচন এমএসকে প্রসাদ। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছেন, এখন বিরাট কোহলির বিরতি দরকার। বেশ কিছুদিন ধরেই বাজে ফর্মে রয়েছেন বিরাট কোহলি। এইভাবে চলতে থাকলে নিজের উপর আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন তিনি। প্রসাদের যুক্তি এশিয়া কাপের জন্য পুরোপুরি সতেজ হতে গেলে বিরাট কোহলির ২০২২ আইপিএল থেকে বিশ্রাম নেওয়া উচিত।

ইতিপূর্বে বিরাট কোহলির প্রাক্তন গুরু রবি শাস্ত্রীও একই পরামর্শ দিয়েছিলেন বিরাট কোহলিকে। তিনি বলেছিলেন, সমস্ত দুশ্চিন্তা দূর করনে বিরাট কোহলিকে এখনই বিশ্রামে যাওয়া উচিত। সমস্ত ক্লান্তি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অন্যরূপে ফিরে আসা প্রয়োজন বিরাট কোহলির। যদি ২২ গজে তিনি এই ভাবে ব্যর্থ হতে থাকেন তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রত্যাবর্তন অনেকটা কঠিন হয়ে দাঁড়াবে।

Advertisement

#Trending

More in Cricket News