Connect with us

Cricket News

IPL 2022: টানা ৫ ম্যাচে পরাজয়, কোন সূত্রে প্লে-অফে পৌঁছাবে কলকাতা?

Advertisement
Advertisement

পয়েন্টস টেবিলে নাইটদের নিচে রয়েছে মাত্র দুটি ফ্র্যাঞ্চাইজি। বর্তমানে পয়েন্ট টেবিলে অষ্টম স্থানে দাঁড়িয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। টানা পাঁচ ম্যাচে হেরে বর্তমানে প্লে অফ এখন দুঃস্বপ্নে পরিণত হয়েছে শ্রেয়াস আইয়ারদের সামনে। সম্মান রক্ষার খাতিরে সামনে থাকা ৫ ম্যাচের মধ্যে কয়েকটি ম্যাচে জয় নিশ্চিত করে চলতি আইপিএল থেকে বিদায় নিতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। সোজা সমীকরণে কখনোই কলকাতা নাইট রাইডার্সের চলতি আইপিএলে প্লে-অফে পৌঁছানো সম্ভব নয়। তবে গোল বলে সবকিছুই সম্ভব! তাই আগামীতে সবকটি ম্যাচে জয় নিশ্চিত করলে সূক্ষ্ম পরিসরের সৃষ্টি হতে পারে নাইটদের জন্য।

Advertisement

সে ক্ষেত্রে অবশ্য চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং পাঞ্জাব কিংসকে কমপক্ষে ৫টি করে ম্যাচে জয় নিশ্চিত করতে হবে। অন্যদিকে বিশাল রানরেট অর্জন করে আসন্ন ম্যাচগুলোতে জয়লাভ করতে হবে নাইট বাহিনীকে। একমাত্র তবেই ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসেবে পেলে হবে কোয়ালিফাই করার যোগ্যতা অর্জন করবে কলকাতা নাইট রাইডার্স। আপনাদের জানিয়ে রাখি, চেন্নাই সুপার কিংস, পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স ইতিমধ্যে ৮টি করে ম্যাচ খেলেছে। গ্রুপ পর্যায়ে ৬টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে এই তিনটি ফ্র্যাঞ্চাইজি। তাই টানা পাঁচ ম্যাচে জয় নিশ্চিত করেও অন্য ফ্র্যাঞ্চাইজির উপর নির্ভর করে প্লে-অফে পৌঁছাতে পারবে না কলকাতা নাইট রাইডার্স।

অর্থাৎ, মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংসের পর তৃতীয় দল হিসেবে বাড়ি ফেরার টিকিট কনফার্ম করলো কলকাতা নাইট রাইডার্স। গতকাল টসে হেরে প্রথমে ব্যাটিং করে কলকাতা। দিল্লির সামনে মাত্র ১৪৬ রানে মুখ থুবরে পড়ে শ্রেয়াস আইয়ারের নাইট শিবির। এরপর অবশ্য মাত্র ১৪৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৪ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি ক্যাপিটালস। চলতি আইপিএলে চেন্নাইয়ের বিরুদ্ধে জয় অর্জন করে আইপিএল যাত্রা শুরু করেছিল কলকাতা নাইট রাইডার্স। একসময় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটির এমন করুণ পরিণতি স্বপ্নেও ভাবেনি ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News