Connect with us

Cricket News

IPL: KKR- এর ট্রোলের মুখে মহেন্দ্র সিং ধোনি, চেন্নাই-কলকাতার মধ্যে যুদ্ধ!

Advertisement
Advertisement

ক্রিকেট খেলা জেন্টলম্যানের খেলা হিসেবে পরিচিত হলেও খেলার মধ্যে অনাকাঙ্ক্ষিতভাবে এমন কিছু ঘটনা ঘটে থাকে যা সারা জীবন ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে লিপিবদ্ধ থাকে। ঠিক এমনই একটি ঘটনা দীর্ঘ পাঁচ বছর পর আবার উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। আর সেই ঘটনা নিয়েই যত বিপত্তি। বর্তমানে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাশেজ সিরিজ খেলা হচ্ছে। আজ সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের সমাপ্তি ঘটেছে। তবে জয়ের খুব কাছে এসে ম্যাচের ড্র করে সন্তুষ্ট থাকতে হয়েছে প্যাট কামিন্স এবং তার সতীর্থদের। শেষ উইকেটে ইংল্যান্ডের দুই পেস বোলার দুর্দান্তভাবে খেলা ঘুরিয়ে নিজেদের দখলে নিয়ে যান। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড শেষ ১২ বল মোকাবেলা করেন।

Advertisement

তবে ঘটনাটি ঘটেছে অন্যরকমভাবে, একদম অপ্রত্যাশিত। জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল মাত্র একটি উইকেটের। তাই অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স রক্ষণাত্মক ভাবে ফিল্ডিং সাজিয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানের মনবল নষ্ট করার চেষ্টা করছিলেন। সেই ছবিটি ক্যামেরাবন্দি হতে কলকাতা নাইট রাইডার্স(Kolkata Knight Riders) সোশ্যাল মিডিয়ায় একটি মিম তৈরি করে ফেলেন। তারা ২০১৬ সালে ভারতীয় প্রিমিয়ার লিগে একটি ঘটে যাওয়া ঘটনাকে পুনরুজ্জীবিত করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে থাকেন।


২০১৬ সালে মহেন্দ্র সিং ধোনি(Mahendra Singh Dhoni) রাইজিং পুনে সুপারজায়েন্টসের অধিনায়ক ছিলেন। সেই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর (Gautam Gambhir) প্যাট কামিন্সৈর মত করে প্রতিরক্ষা সাজান। পীযূষ চাওলাকে বল দিয়ে ধোনির উইকেট তুলে নিতে চেয়েছিলেন কলকাতা নাইট রাইডার্স। কলকাতা ও রাইজিং পুনে সুপারজায়েন্টসের(rising Pune supergiants) মধ্যকার সেই ম্যাচে ধোনির দল আট উইকেটে হেরে প্লে-অফ থেকে ছিটকে গিয়েছিল।

ধোনি ওই ম্যাচে ২২ বলে ৮ রান করেন। যা তাঁর আইপিএল ক্যারিয়ারের সবচেয়ে খারাপ পারফর্মেন্স হিসেবে পরিচিত। সেই ম্যাচের কথা মনে করিয়ে কেকেআর এদিন টুইটারে লেখে, “টেস্ট ক্রিকেটের এই মুহূর্ত মনে করিয়ে দিল টি২০ মাস্টার স্ট্রোকের কথা।” এরপরেই মহেন্দ্র সিং ধোনির ফ্যানরা টুইটারে আগুন জ্বালিয়ে দেন। একের পর এক মিম তৈরি করতে থাকেন বিষয়টি নিয়ে।

Advertisement

#Trending

More in Cricket News