Cricket NewsIPL League

Ricky Ponting: মহেন্দ্র সিং ধোনি হলেন সর্বকালের সেরা ফিনিশার, বললেন রিকি পন্টিং

মাহি মাঠে নামার সাথে সাথে বুঝেছিলাম এমন কিছু ঘটতে পারে আমাদের সাথে। আর সেটাই করে ম্যাচ শেষ করে প্যাভিলিয়নে ফেরত গেলেন মহেন্দ্র সিং ধোনি। অন্তত আমার চোখে দেখা সর্বকালের সেরা ফিনিশার হিসেবে আমি মহেন্দ্র সিং ধোনিকে সবার উপরে রাখবো।

ভারতীয় প্রাক্তন অধিনায়ক সম্পর্কে বলতে গিয়ে গর্ব অনুভব করেছেন রিকি পন্টিং। মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ও যখন প্যাভিলিয়নে বসে ছিল তখনই আমরা আন্দাজ করেছিলাম এমন কিছু হতে পারে। রবীন্দ্র জাদেজাকে না পাঠিয়ে ও নিজেই আসতে পারে ময়দানে। আর বলতে না বলতেই সেই কাজটি করে বসলেন মহেন্দ্র সিং ধোনি। দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং যুক্ত করেছেন, মাহি মাঠে নামার সাথে সাথে বুঝেছিলাম এমন কিছু ঘটতে পারে আমাদের সাথে। আর সেটাই করে ম্যাচ শেষ করে প্যাভিলিয়নে ফেরত গেলেন মহেন্দ্র সিং ধোনি। অন্তত আমার চোখে দেখা সর্বকালের সেরা ফিনিশার হিসেবে আমি মহেন্দ্র সিং ধোনিকে সবার উপরে রাখবো।

উল্লেখ্য, শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেটে নয় মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলেছেন রিকি পন্টিং। মহেন্দ্র সিং ধোনি এবং রিকি পন্টিং একে অন্যকে খুবই ভালভাবে চেনেন। দীর্ঘদিনের বন্ধুত্ব রয়েছে তাদের মধ্যে। রিকি পন্টিং বলেন, ওর কোথায় কমতি আছে সেটা বোঝা বড় দায়। আমাদের বোলাররা ওর সামনে সেই দুর্বলতা টুকু খুঁজে পাইনি। না হলে শেষ অব্দি ম্যাচে টিকে ছিলাম আমরা। কিন্তু শেষ মুহূর্তে এসে যে মহেন্দ্র সিং ধোনি এমন বিধ্বংসী ইনিংস খেলবেন সেটি আমরা আশা করিনি। এইজন্য তো মহেন্দ্র সিং ধোনি পৃথিবীর সেরা ফিনিশারদের মধ্যে অন্যতম।

গতকাল ফাইনাল কোয়ালিফাই ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছেন মহেন্দ্র সিং ধোনি। ঋষভ পন্তের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দুর্দান্ত ইনিংস খেলেন ঋতুরাজ গায়কোয়াড় এবং রবিন উথাপ্পা। কিন্তু শেষ মুহূর্তে এসে সমীকরণ দিল্লির দিকে চলে যেতে থাকে। প্রয়োজনের সময় ব্যাটিংয়ে নামে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ধোনি যখন ব্যাটিং করতে নেমে ছিলেন তখন ১১ বলে ২৪ রানের প্রয়োজন ছিল। মহেন্দ্র সিং ধোনি মাত্র ৬ বল মোকাবেলা করে ১৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। যার ফলশ্রুতিতে এবারের আইপিএলে প্রথম দল হিসেবে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছেন চেন্নাই সুপার কিংস।

Related Articles

Back to top button