Cricket NewsIPL League

Mathew Hayden: বিরাট- রোহিত নয়, এই ক্রিকেটার হলেন আইপিএলের সবচেয়ে প্রভাবশালী এবং মূল্যবান ক্রিকেটার! বললেন ম্যাথিউ হেডেন

সেরা হিসেবে বেছে নিলেন ম্যাথিউ হেডেন। অবশ্যই এর পেছনে কিছু কারণ ও বর্ণনা করেছেন তিনি। ম্যাথিউ হেডেন বলেন, এটা সত্যি মহেন্দ্র সিং ধোনি ব্যাট হাতে ঠিক আগের মতো প্রতিপত্তি দেখাতে পারছেন না ক্রিকেট আসরে। কিন্তু তিনি দলে থাকলেই অনেক ম্যাচে জিতে যায় চেন্নাই সুপার কিংস।

Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেটারের নাম বললেন ম্যাথিউ হেডেন। তার মতে ভারতীয় প্রিমিয়ার লিগে সবচেয়ে আলোচিত এবং প্রভাবশালী ক্রিকেটার হলেন মহেন্দ্র সিং ধোনি। যদিও বিগত কয়েক বছর ধরে ব্যাট হাতে দলের জন্য তেমন কোনো ভূমিকা রাখতে পারছেন না মহেন্দ্র সিং ধোনি। তার পরেও তাকেই সেরা হিসেবে বেছে নিলেন ম্যাথিউ হেডেন। অবশ্যই এর পেছনে কিছু কারণ ও বর্ণনা করেছেন তিনি। ম্যাথিউ হেডেন বলেন, এটা সত্যি মহেন্দ্র সিং ধোনি ব্যাট হাতে ঠিক আগের মতো প্রতিপত্তি দেখাতে পারছেন না ক্রিকেট আসরে। কিন্তু তিনি দলে থাকলেই অনেক ম্যাচে জিতে যায় চেন্নাই সুপার কিংস।

Advertisement

বলা যেতে পারে এটি মহেন্দ্র সিং ধোনির জাদু কিংবা তার অধিনায়কত্বের নিপুন দক্ষতা। দেখবেন মাঠের মধ্যে মহেন্দ্র সিং ধোনি ব্যাট বা বল হাতে কিছুই করছেন না। অথচ দিব্যি তার দল বিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে সামনে এগিয়ে চলেছে। যদিও মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিগত বছর চেন্নাই সুপার কিংস প্লে-অফে পৌঁছাতে পারেনি। কিন্তু তার অধীনেই চেন্নাই সুপার কিংস তিনবার শিরোপা অর্জন করেছে। আইপিএলের প্রত্যেক ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বকে নিঃসন্দেহে পছন্দ করবেন। তাছাড়া তার দলে খেলতে চায়না এমন ক্রিকেটারের সংখ্যা নগন্য।

Advertisement

গতবার প্লে-অফে পৌঁছাতে না পারলেও এবারের আইপিএলে যেন অন্যরূপে ফিরেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। বিগত ম্যাচগুলোতে আগুন ঝরানো পারফরম্যান্স করে ইতিমধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেছে চেন্নাই সুপার কিংস। অথচ ব্যাট হাতে দলের জন্য তেমন কোনো ভূমিকা নেই মহেন্দ্র সিং ধোনির। দলের জন্য তার ভূমিকা তার অধিনায়কত্ব। এজন্য আমি মনে করি মহেন্দ্র সিং ধোনি আইপিএলের সবচেয়ে প্রতাপশালী এবং মূল্যবান সম্পদ। তাকে ছাড়া আইপিএলের আসর কল্পনা করাই বৃথা। উইকেটের পেছনে দাঁড়িয়ে কখন খেলা ঘুরিয়ে নিজের দিকে নিয়ে যাবেন সেটি বুঝতে পারা দায়। আমি ব্যক্তিগতভাবে মনে করি, মহেন্দ্র সিং ধোনির জন্য একাধিক ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে মেলে ধরতে পেরেছেন।

Related Articles

Back to top button