Cricket NewsIPL League

IPL 2022: চেন্নাই ধরে রাখতে পারে ধোনিকে! পন্তেই ভরসা দিল্লির, লখনৌয়ের সম্ভাব্য নেতা রাহুল

এবছর আইপিএল শুরু হওয়ার আগে থেকেই পরবর্তী মরশুমে মহেন্দ্র সিং ধোনির দলে থাকা না থাকা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে শোনা যাচ্ছে পরবর্তী তিন আইপিএল মরশুমের জন্য সিএসকে তাদের দলে ধরে রাখতে পারে ধোনিকে।

Advertisement

এবছর আইপিএল শুরু হওয়ার আগে থেকেই পরবর্তী মরশুমে মহেন্দ্র সিং ধোনির দলে থাকা না থাকা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তবে শোনা যাচ্ছে পরবর্তী তিন আইপিএল মরশুমের জন্য সিএসকে তাদের দলে ধরে রাখতে পারে ধোনিকে। ফলে পরবর্তী তিন মরশুমে হয়তো ধোনিকে চিরপরিচিত হলুদ জার্সিতেই দেখতে পাবেন চেন্নাই সমর্থকরা। অন্যদিকে দিল্লি ক্যাপিটালস পরবর্তী আইপিএল মরশুমের জন্য ভরসা রাখছে ঋষভ পন্তের উপরই। আইপিএলের পরের মরশুমে কে এল রাহুলকে দেখা যেতে পারে নতুন দল লখনৌয়ের নেতা হিসেবে।

Advertisement

কয়েকদিন আগেই ২০২১’এর আইপিএল জয়ের সেলিব্রেশনের একটি অনুষ্ঠান আয়োজন করেছিল সিএসকে। সেখানেই মহেন্দ্র সিং ধোনি জানিয়েছিলেন, তিনি বারংবার নিজের ক্রিকেট জীবন নিয়ে পরিকল্পনা করেছেন। নিজের শেষ ওয়ানডে ম্যাচ রাঁচিতেই খেলেছেন তিনি। আশা করছেন শেষ টি-টোয়েন্টি ম্যাচ তিনি চেন্নাইতে সিএসকের জার্সি গায়েই খেলতে পারবেন। তবে শেষ টি-টোয়েন্টি ম্যাচ চেন্নাইতে কবে খেলবেন তিনি সেই সময়সীমা এখনই জানাতে রাজি নন।

Advertisement

তবে সম্প্রতি জানা গিয়েছে, আগামী তিন মরশুমের জন্য ধোনিকে ধরে রাখতে পারে সিএসকে। এছাড়াও বীরেন্দ্র জাদেজা, ওপেনার ঋতুরাজ গায়কোয়াডকে ধরে রাখতে পারে চেন্নাই। পরবর্তী মরশুমে সুরেশ রায়নাকে হয়তো ছেড়ে দেবে সিএসকে। দলের চতুর্থ ক্রিকেটার হিসেবে মইন আলির সাথে কথা বলছে সিএসকের কর্মকর্তারা। তবে তিনি রাজি না হলে অলরাউন্ডার স্যাম কারেনকে ধরে রাখতে পারে সিএসকে ফ্রাঞ্চাইজি। পরবর্তী আইপিএল মরশুমের জন্য দিল্লি ক্যাপিটালস ভরসা রাখছে ঋষভ পন্তের উপরই। পন্তের পাশাপাশি দিল্লি ধরে রাখতে পারে অলরাউন্ডার অক্ষর প্যাটেল, পৃথ্বী শ এবং দক্ষিণ আফ্রিকার আনরিচ অ্যারন নর্টিজকে (Anrich Arno Nortje)। অন্যদিকে শ্রেয়াস আইয়ার দিল্লির কাছে আবেদন করেছিলেন তাকে ছেড়ে দেওয়ার জন্য, তার আবেদন শোনা হয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্স নিশ্চিতভাবে পরের মরশুমের জন্য ধরে রাখছে রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহকে। মুম্বাই দলের তৃতীয় স্থানে ধরে রাখতে পারে কায়রন পোলার্ডকে, তবে সেই নিয়ে এখনো আলোচনা চলছে। সম্ভবত পরবর্তী মরশুমে ঈশান কিষানকেও ধরে রাখতে পারে মুম্বাই। নিলাম থেকে সূর্য কুমার যাদবকে কেনার ভাবনা চিন্তা করছেন মুম্বাইয়ের কর্মকর্তারা। আইপিএল ২০২২-এ প্রতিটি ফ্র্যাঞ্চাইজি চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। আগামী ৩০শে নভেম্বরের মধ্যে সমস্ত আইপিএল দলগুলিকে তাদের ধরে রাখা ক্রিকেটারদের নাম জানিয়ে দিতে হবে। নিলামের আগে নতুন দুই দল মোট তিনজন করে ক্রিকেটার নিজেদের দলে ধরে রাখতে পারবেন।

Related Articles

Back to top button