Connect with us

Cricket News

IPL 2022: ‘মেগা নিলাম আসান্ন, হাতে মাত্র কয়েক ঘন্টা’ এই ৩ বিধ্বংসী ক্রিকেটারের পেছনে ঝাঁপাতে চলেছে KKR!!

Advertisement
Advertisement

আর মাত্র কয়েক ঘণ্টার প্রতীক্ষা, মেগা নিলামে চোখ এখন সবকটি ফ্র্যাঞ্চাইজির। কেমন হতে চলেছে আগামী দিনের প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি? এই প্রশ্নের উত্তর খুঁজতে মরিয়া ক্রিকেট বিশেষজ্ঞরা। কোন ক্রিকেটারকে ছেড়ে কাকে ধরে রাখবে ফ্রানসাইজিং এই সমীকরণ মেলাতে ব্যস্ত তারা। আগামী ১২ এবং ১৩ই ফেব্রুয়ারি ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য নির্ণয় করবে ১০টি ফ্র্যাঞ্চাইজি। ভারতীয় প্রিমিয়ার লীগের অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্স ইতিপূর্বে চারজন ক্রিকেটারকে রিটেন করেছে। বর্তমানে অধিনায়ক এবং বিধ্বংসী ওপেনার হিসেবে ভেঙ্কটেশ আইয়ারের জুটি খুঁজতে মরিয়া তারা। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কোন তিনজন ক্রিকেটারের পেছনে ছুটে চলেছে তারা-

Advertisement

১. জনি বেয়ারস্টো: ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ভারতীয় প্রিমিয়ার লিগে অন্যতম সফল ব্যাটসম্যান। ওপেনার হিসেবে ইতিমধ্যে নজর কেড়েছেন প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজির। সানরাইজ হায়দ্রাবাদে ডেভিড ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধে একের পর এক লম্বা ইনিংস খেলেছেন তিনি। অভিজ্ঞতা এবং ধারাবাহিকতার কমতি নেই এই ইংলিশ ক্রিকেটারের। বেয়ারস্টো এখনও পর্যন্ত ২৮টি আইপিএল ম্যাচে ১০৩৮ রান সংগ্রহ করেছেন। ১টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর। স্ট্রাইক-রেট ১৪২.১৯। মেগা নিলামে তার পেছন ধাওয়া করবে কলকাতা নাইট রাইডার্স সে বিষয়ে সন্দেহ নেই।

২. কুইন্টন ডি কক: প্রোটিয়া ব্যাটসম্যান কুইন্টন ডি কক দীর্ঘদিন ধরে ভারতীয় প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের ওপেনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাথে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগে উইকেট রক্ষক হিসেবে নজর কেড়েছেন তিনি। অভিজ্ঞ এই ওপেনারের হাতে দলের দায়িত্ব ছেড়ে দিয়ে নিশ্চিন্ত হতে পারে কলকাতা নাইট রাইডার্স। কুইন্টন ডি কক এখনো পর্যন্ত ভারতীয় প্রিমিয়ার লিগে ৭৭ ম্যাচ খেলে ২২৫৬ রান করেছেন।

৩. এডেন মার্করাম: বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুত উত্থান ঘটেছে প্রোটিয়া ব্যাটসম্যান এডেন মার্করামের। ওপেনার হিসেবে দলের জন্য দায়িত্ব পালন না করলেও মিডল অর্ডারে যেকোন দলের জন্য দুর্দান্ত বিকল্প হতে পারেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। সাথে বল হাতেও ষষ্ঠ বোলিং বিকল্প হিসেবে দলের সঙ্গ দেবেন দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার। গত মরশুমে পঞ্জাবের হয়ে ৬টি ম্যাচে মাঠে নামেন তিনি। সাকুল্যে ১৪৬ রান সংগ্রহ করেন। কলকাতা টার্গেট করতে পারে প্রোটিয়া তারকাকে।

Advertisement

#Trending

More in Cricket News