IPL 2020

IPL 2020 : আজকের ম্যাচে কোন টিমের জেতার সম্ভবনা সবথেকে বেশি, কী বলছে রিপোর্ট

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স মুম্বই ইন্ডিয়ান্স তাদের মরসুম শুরু করবে আইপিএল ২০১৯ রানার্স আপ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। দুটি দলই লিগে স্বাস্থ্যকর প্রতিদ্বন্দ্বিতা করে। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল এমএস ধোনি অ্যান্ড কোং এর চেয়ে ১৭-১১ ব্যবধানে জয় পেয়েছে। দুটি দল এ পর্যন্ত চারটি আইপিএল ফাইনালে মুখোমুখি হয়েছে। সিএসকে সবচেয়ে বড় পর্যায়ে তাদের এই প্রতিপক্ষের বিরুদ্ধে মাত্র একটি ফাইনাল জিততে সক্ষম হয়েছে। গত বছর, সিএসকে সফলভাবে তাদের টাইটেল রক্ষার ট্র্যাকে ছিল তবে তারা চিত্তাকর্ষক থ্রিলারে এক রানে সংক্ষিপ্ত হয়ে পড়ে। এবছর উভয় দলই কিছু মূল খেলোয়াড়ের পরিষেবা মিস করবে এবং তাদের খেলায় ভাল পারফর্ম করবে বলে আত্মবিশ্বাসী।

চার বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স তাদের লাইনআপে ৪-৫ ওপেনার থাকায় শীর্ষ বাছাই এর সমস্যায় পড়বে। যদিও প্রধান কোচ মাহেলা জয়াবর্ধনে নিশ্চিত করেছেন যে কুইন্টন ডি ককের সাথে রোহিত ইনিংসটির উদ্বোধন করবেন, তবে ফ্র্যাঞ্চাইজি কোনও পর্যায়ে হার্ড-হিটিং ব্যাটসম্যান ক্রিস লিনকে খেলানোর প্রলোভনে যেতে পারে। তাদের পাওয়ার-প্যাকড মিডল অর্ডারটিতে রয়েছে সূর্যকুমার যাদব, কাইরন পোলার্ড এবং হার্ডিক পান্ড্য। ক্রুনাল পান্ড্যও যারা উপলক্ষe বিশেষে গুরুত্বপূর্ণ কড়া খেলতে পারে। লাসিথ মালিঙ্গার অনুপস্থিতি সত্ত্বেও, এমআইর পেস আক্রমণটি টুর্নামেন্টের অন্যতম সেরা রাহুল চাহারে তাদের ক্যাপিড স্পিনার রয়েছে তবে টুর্নামেন্ট চলাকালীন কোনও প্রবীণ টুইটার মিস করতে পারেন।

তাদের পাওয়ার-প্যাকড মিডল অর্ডারটিতে রয়েছে সূর্যকুমার যাদব, কাইরন পোলার্ড এবং হার্ডিক পান্ড্য। ক্রুনাল পান্ড্যও যারা উপলক্ষ বিশেষে কড়া খেলতে পারে। লাসিথ মালিঙ্গার অনুপস্থিতি সত্ত্বেও, এমআই এর পেস আক্রমণটি টুর্নামেন্টের অন্যতম সেরা রাহুল চাহার তাদের ক্যাপিড স্পিনার রয়েছে তবে টুর্নামেন্ট চলাকালীন কোনও প্রবীণ টুইটার মিস করতে পারেন। অন্যদিকে, সিএসকের নতুন তিন নম্বর ব্যাটসম্যান থাকবে। অম্বাতি রাইডু উঠতে পারেন তবে তিনি বেশিরভাগ ওপেনার বা চার নম্বর ব্যাটসম্যান হিসাবে ইয়েলো আর্মির হয়ে খেলেছেন। রুতুরাজ গায়কওয়াড বাছাইয়ের জন্য অনুপলব্ধ অবধি কেবল তিন নম্বরে ব্যাট করবেন তিনি।

স্পিন বিভাগে ইমরান তাহির মুখ্য স্পিনার চরিত্রে অভিনয় করবেন এবং কর্ণ শর্মা ও রবীন্দ্র জাদেজা সহযোগিতা করবেন। পেস আক্রমণে নেতৃত্ব দেবেন দীপক চাহার। প্রতিযোগিতায় যাওয়ার পরে, সিএসকে একটি সুবিধা রাখে, সৌজন্যে তাদের শক্তিশালী স্পিন আক্রমণ। এমআই-র অনভিজ্ঞ স্পিন-আক্রমণ তাদের এই বছরের আইপিএলে বড় ভূমিকা পালন করতে পারে। গত বছর, সিএসকে-র শক্তিশালী স্পিন আক্রমণ তাদের সাফল্যের মূল ভূমিকা পালন করেছিল। তাই এই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে পরাস্ত করার সম্ভাবনা রয়েছে চেন্নাই সুপার কিংস এর

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button