Connect with us

Cricket News

IPL 2022: গ্রুপ পর্যায়ে টানা চার ম্যাচে ব্যর্থ হয়ে দিশেহারা মুম্বাই-চেন্নাই!

Advertisement
Advertisement

আইপিএলের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস চলতি আইপিএলে সবচেয়ে বেশি ব্যর্থতা নিজেদের ঘাড়ে তুলেছে। একই দিনে দুই চ্যাম্পিয়ন দল পরাজিত হয়ে আইপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ড গড়েছে। গতকাল সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে ৮ উইকেটে চেন্নাইয়ের পরাজয় এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিরুধ্যে ৭ উইকেটে মুম্বাইয়ের পরাজয় দেখেছে ক্রিকেটপ্রেমীরা। এই নিয়ে গ্রুপ পর্যায়ে টানা চার ম্যাচে ব্যর্থ হয়েছে দুই দল। কিন্তু কেন?

Advertisement

দুই দল ব্যর্থ হওয়ার পিছনে উঠে এসেছে একাধিক কারণ। আইপিএলের মেগা নিলাম অবশ্য এর জন্য দায়ী। দুই দলই নিজেদের পুরনো ক্রিকেটার ছাড়তে বাধ্য হয়েছে। বলতে গেলে দুই দলের শিরদাঁড়া ভেঙে গেছে মেগা নিলামে। নিলাম শেষে রোহিত শর্মা জানিয়েছিলেন, পুরনো দল হারিয়ে এখন আমি দিশেহারা। মেগা নিলাম থেকে বেশকিছু ক্রিকেটার দলে প্রত্যাবর্তন করতে সক্ষম হলেও নিজের প্রিয় একাদশ পাননি রোহিত শর্মা। তাছাড়া মেগা নিলাম থেকে ৮ কোটি টাকা ব্যয় করে কেন জোফরা আর্চার চোটের কারণে আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন। ফলে বিরোধী দলের বিরুদ্ধে বিধ্বংসী বোলিং লাইন অফ তৈরি করতে পারছেনা মুম্বাই ইন্ডিয়ান্স। যা তাদের পরাজয়ের অন্যতম প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে চেন্নাইয়ের এই দুর্দশার প্রধান কারণ হলো দীপক চাহারের অনুপস্থিতি। চোটের কারণে দলের বাইরে বসে সময় কাটাচ্ছেন দীপক চাহার। আর এই কারণে তার নিকট থেকে মূল্যবান চার ওভার সার্ভিস পাচ্ছেনা চেন্নাই সুপার কিংস। তাছাড়া শেষ ওভারে দুর্দান্ত ব্যাটিং করে থাকেন দীপক চাহার। যা বিরোধী দলের বিরুদ্ধে বড় স্কোর অর্জন করতে সাহায্য করে। এছাড়া মহেন্দ্র সিং ধোনির অধিনায়ক পদ থেকে সরে যাওয়া দলের জন্য তেমন সুখকর হয়নি। নতুন নেতা রবীন্দ্র জাদেজা পরপর চারটি ম্যাচে পরাজিত হয়ে এখন দিশেহারা।

Advertisement

#Trending

More in Cricket News