Connect with us

Cricket News

IPL 2022: চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিং করেছিল মুম্বাই! চাঞ্চল্যকর দাবি ক্রিকেটপ্রেমীদের

Advertisement
Advertisement

আইপিএলের ইতিহাসে একাধিকবার ম্যাচ ফিক্সিংয়ের মত নিন্দনীয় ঘটনা ঘটেছে। তেমন ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে তার জন্য নানারূপ পন্থা অবলম্বন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে গতকাল চেন্নাই সুপার কিংস বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে গুরুত্বপূর্ণ ম্যাচে আরও একবার এমন নিন্দনীয় ঘটনা ঘটেছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। এমনকি মুম্বাই ইন্ডিয়ান্সকে রীতিমতো এক হাতে নিয়েছেন চেন্নাইয়ের ভক্তরা। অনেকেই তো রীতিমতো বলেই দিয়েছেন, মালিকের টাকায় ম্যাচ জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

সমস্ত ঘটনার সূত্রপাত ঘটেছে গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে। প্লে-অফে পৌঁছানোর লড়াইয়ে গতকাল মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস। তবে প্রথম ওভারে দুটি উইকেট হারিয়ে ফেলে চেন্নাই শিবির। যার মধ্যে দুর্দান্ত ফর্মে থাকা ডেভন কনওয়ে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হয়ে ফেরেন সাজঘরে। আর এখানে সমস্ত যুক্তিতর্ক এসে মিশেছে ক্রিকেটপ্রেমীদের।


প্রথম ওভারের দ্বিতীয় বলেই এলবিডব্লিউ হন চেন্নাইয়ের ওপেনিং ব্যাটসম্যান কনওয়ে। বোলার ড্যানিয়েল স্যামস এলবিডব্লিউ-এর জন্য আবেদন জানালে আউট দিয়ে দেন ফিল্ড আম্পায়ার। তবে পরে রিপ্লেতে স্পষ্ট দেখা যায় ডেভন কনওয়ে আউটই ছিলেন না। লেগ স্টাম্প ছেড়ে বল বের হয়ে গিয়েছিল। তবু তাঁকে সাজঘরে ফিরতে হয়। বিদ্যুৎ বিভ্রাটের কারণে ডিআরএস নিতে পারেননি কনওয়ে। যার কারণে আউট না হওয়া সত্ত্বেও সাজঘরে ফিরতে হয় কনওয়েকে। দুর্ভাগ্যের শিকার হন তিনি। আম্পায়ারের ভুল সিদ্ধান্তে মাঠের মধ্যে দাঁড়িয়ে বিরোধিতা করেন ঋতুরাজ গায়কোয়াড়।

আইপিএলের মতো বিশ্বমানের ক্রিকেটে কি কারনে বিদ্যুৎ গোলযোগ ছিল তা স্পষ্ট নয় ক্রিকেট প্রেমীদের কাছে। আর সেই কারণে চেন্নাই ভক্তদের সমস্ত ক্ষোভ গিয়ে পড়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের উপর। উল্লেখ্য, গতকাল মুম্বাইয়ের কাছে পরাজিত হওয়ার পর চলতি আইপিএলের প্লে-অফে লড়াই থেকে বাদ পড়েছে চেন্নাই সুপার কিংস।

Advertisement

#Trending

More in Cricket News