Cricket NewsIPL League

Mumbai Indians: হার্দিক পান্ডিয়ার সাথে সম্পর্ক শেষ করতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স! দল ধরে রাখতে চলেছে এই ৪ ক্রিকেটারকে

মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে এবার সম্পর্ক ছিন্ন হতে চলেছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। দীর্ঘদিন ধরে অফ ফর্মে থাকা হার্দিক পান্ডিয়া ইতিপূর্বে ভারতীয় জাতীয় দল থেকে বাদ পড়েছেন।

Advertisement

আসন্ন ২০২২ আইপিএলের মেগা অকশন অনুষ্ঠিত হতে এখনও প্রায় মাস খানেক সময় হাতে রয়েছে। কিন্তু তার আগেই সর্বোচ্চ চারজন ক্রিকেটারকে দলে রিটেন করার সময় বেঁধে দিয়েছে বিসিসিআই। চলতি মাসের ৩০ তারিখের মধ্যে রিটেন ক্রিকেটারদের নাম জমা দিতে হবে বিসিসিআইয়ের দপ্তরে। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো সর্বোচ্চ চার জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। যার মধ্যে সর্বোচ্চ তিনজন দেশি এবং সর্বোচ্চ ২ জন ক্রিকেটারকে দলে রাখা যাবে। ফ্র্যাঞ্চাইজিগুলো গুলো এখন রিটেন ক্রিকেটার খুঁজতে মরিয়া। কাকে ছেড়ে কাকে ধরে রাখবে সেটাই এখন দুশ্চিন্তার বিষয়। আসন্ন ২০২২ আইপিএলে আরও দুটি দল বেড়ে যাওয়ায় পুরনো দলগুলিকে ভেঙে সাজাতে চাইছে বিসিসিআই।

Advertisement

আইপিএলের সবচেয়ে সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স শিবির থেকে জানানো হয়েছে, অধিনায়ক হিসেবে তারা রোহিত শর্মাকে ধরে রাখতে চলেছে। যদিও রোহিত শর্মার বর্তমান বয়স ৩৪ বছর। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য তার সাফল্য বাধ্য করেছে তাকে ধরে রাখতে। সূত্রের খবর, রোহিত শর্মার পাশাপাশি ভারতীয় পেস বোলার জসপ্রীত বুমরাহকে ধরে রাখবে মুম্বাই ইন্ডিয়ান্স। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকায় তৃতীয় স্থানে ছিলেন জসপ্রীত বুমরাহ। তাছাড়া একজন বিদেশি ক্রিকেটার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্স রিটেন করতে পারে কায়রন পোলার্ডকে। মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

Advertisement

সূত্রের খবর, মুম্বাই ইন্ডিয়ান্স তাদের তারকা ক্রিকেটার সূর্য কুমার যাদবের বদলে রিটেন করতে চলেছে ঈশান কিশানকে। তবে মেগা অকশনে সূর্য কুমার যাদবকে ফিরে পেতে শেষ পর্যন্ত লড়াই করবে তারা। মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে এবার সম্পর্ক ছিন্ন হতে চলেছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। দীর্ঘদিন ধরে অফ ফর্মে থাকা হার্দিক পান্ডিয়া ইতিপূর্বে ভারতীয় জাতীয় দল থেকে বাদ পড়েছেন। গোপন সূত্রে জানা গেছে, তার জন্য মুম্বাই ইন্ডিয়ান্স আর জায়গা রাখতে চায় না দলে। দীর্ঘদিন ধরে বল এবং ব্যাটে শূন্যে পরে রয়েছেন হার্দিক পান্ডিয়া। যেজন্য মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে বহুদিনের সম্পর্ক এবার ছিন্ন হতে চলেছে হার্দিক পান্ডিয়ার। তবে আগামী ৩০ তারিখের মধ্যে ফ্র্যাঞ্চাইজি গুলোর চূড়ান্ত নির্ণয় জানা যাবে।

Related Articles

Back to top button