Cricket NewsIPL League

IPL 2022: রোহিত-বুমরাহকে রিটেন করতে মরিয়া মুম্বাই ইন্ডিয়ান্স! ধরে রাখতে পারে আরো দুই তারকাকে

রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরাহকে রিটেন করতে চাইছে। কারণ এই দুইজন ক্রিকেটার হলেন মুম্বাই ইন্ডিয়ান্সের সাফল্যের অন্যতম কারণ।

Advertisement

২০২২ আইপিএলের আসর বসতে চলেছে ভারতের। তার আগে হবে মেগা অকশন। ৮ দলের সাথে ভারতীয় প্রিমিয়ার লিগে যুক্ত হবে আরো দুটি নতুন দল। যা নিয়ে রীতিমতো উত্তেজনা কাজ করছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। দীর্ঘদিন পর আইপিএলের দলগুলোর অদল বদল হতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, প্রত্যেকটি দল সর্বোচ্চ চারজন পুরনো ক্রিকেটারকে ধরে রাখতে পারবে তাদের শিবিরে। সে ক্ষেত্রে সর্বোচ্চ তিন জন ভারতীয় ক্রিকেটার কিংবা সর্বোচ্চ দুইজন বিদেশি ক্রিকেটার রাখতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো। আর এরপরই বিশাল সমস্যার সম্মুখীন হচ্ছে বিগত বছরে আইপিএল খেলা থাকা দলগুলি। কাকে ছেড়ে কাকে দলে ধরে রাখবে সেটাই এখন চিন্তার বিষয়।

Advertisement

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত অনুসারে চলতি মাসের ৩০ তারিখের মধ্যে প্রত্যেকটি দলকে তাদের রিটেন খেলোয়ারের তালিকা জমা করতে হবে। যদিও মেগা অকশন অনুষ্ঠিত হতে এখনো প্রায় মাসখানেক সময় বাকি। কিন্তু তার আগে পুরনো দলগুলিকে স্বচ্ছ করে রাখতে চায় বিসিসিআই। ভারতীয় প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স শিবির থেকে জানা গেছে, তারা রোহিত শর্মা এবং জসপ্রীত বুমরাহকে রিটেন করতে চাইছে। কারণ এই দুইজন ক্রিকেটার হলেন মুম্বাই ইন্ডিয়ান্সের সাফল্যের অন্যতম কারণ। এখনো পর্যন্ত সর্বাধিক পাঁচবার শিরোপা উঠেছে রোহিত শর্মার হাত ধরে। তাই তিনি যে মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে থাকছে সে বিষয়ে কোনো রকম সন্দেহ নেই।

Advertisement

তাছাড়া মুম্বাই ইন্ডিয়ান্সের গুরুত্বপূর্ণ বোলার জসপ্রীত বুমরাহ থাকবেন রিটেন খেলোয়াড় হিসেবে। সূত্রের খবর, সহ-অধিনায়ক কায়রন পোলার্ডকে ও রিটেন করতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। তাছাড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঈশান কিশানকে ধরে রাখার চেষ্টা করছেন মুম্বাই শিবির। সূত্রের খবর, মুম্বাইয়ের অন্যতম সেরা ব্যাটসম্যান সূর্য কুমার যাদবকে রিটেন খেলোয়ারের তালিকা রাখছে না মুম্বাই ইন্ডিয়ান্স। তবে মেগা অকশনে তাকে ধরে রাখার জন্যে আপ্রাণ চেষ্টা করবে মুম্বাই ইন্ডিয়ান্স। তাছাড়া মুম্বাই ইন্ডিয়ান্সের অন্যতম সফল অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বর্তমানে অফ ফর্মে থাকায় তাকে নিয়ে কোনোরকম মাথা ব্যাথা নেই। উল্লেখ্য, আসন্ন মেগা অকশনে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ছাড়াই দল গঠন করতে পারে বলে ইতিমধ্যে কানাঘুষো শুরু হয়েছে।

Related Articles

Back to top button