Cricket NewsIPL League

Kolkata Knight Riders: আইপিএলে মুম্বাই-রাজস্থান মুখোমুখি হওয়ায় খুশির মহল কলকাতা শিবিরে, জেনে নিন আসল কারণ

কলকাতা নাইট রাইডার্স তাদের শেষ ম্যাচ রাজস্থান রয়েলসের বিরুদ্ধে খেলবে। সেখানে যদি রাজস্থান রয়েলসকে পরাজিত করতে পারে তাহলে সরাসরি প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেই ম্যাচে পরাজিত হয়েও প্লে-অফে উঠতে পারে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়েলস। বর্তমানে কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়েলস প্লে অফে ওঠার তালিকায় টিকে রয়েছে। যে দল একটি খেলায় পরাজিত হবে সেই দল প্লে অফে ওঠার লড়াই থেকে ছিটকে যাবে। গত ম্যাচে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের কাছে পরাজিত হয়ে এই প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে পাঞ্জাব কিংস। কলকাতা নাইট রাইডার্স তাদের শেষ ম্যাচ রাজস্থান রয়েলসের বিরুদ্ধে খেলবে। সেখানে যদি রাজস্থান রয়েলসকে পরাজিত করতে পারে তাহলে সরাসরি প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু সেই ম্যাচে পরাজিত হয়েও প্লে-অফে উঠতে পারে কলকাতা নাইট রাইডার্স।

আজ দিনের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়েলস মুখোমুখি হবে। যদি আজকের ম্যাচে রাজস্থান রয়েলস পরাজিত হয় তাহলে তারা প্লে-অফে ওঠার দৌড় থেকে বেরিয়ে যাবে। তখন কলকাতার বিরুদ্ধে জয় পরাজয় কোন কিছুই ভূমিকা রাখবে না। অন্যদিকে আজকের ম্যাচে জয়লাভ করে কলকাতার সাথে সম কক্ষে অবস্থান করবে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের এই আসরে আরেকটি খেলা বাকি থাকবে। যে ম্যাচটি সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলবে মুম্বাই ইন্ডিয়ান্স। যদি সেখানে মুম্বাই ইন্ডিয়ান্স পরাজিত হয় তাহলে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফে পৌঁছাবে কলকাতা নাইট রাইডার্স। অর্থাৎ কলকাতা নাইট রাইডার্স নিজে জিতে সরাসরি প্লে-অফে পৌঁছাতে পারে কিংবা মুম্বাই ইন্ডিয়ান্স সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে হারলে রান রেটের উপর ভিত্তি করে প্লে-অফে পৌঁছাতে পারে।

এদিকে আইপিএলের গতকালকের খেলা টান টান উত্তেজনার মধ্য দিয়ে শেষ হয়েছে। কালকের খেলায় পরস্পর মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস। যারা ইতিপূর্বে প্লে-অফে জায়গা নিশ্চিত করেছিল। গুরু-শিষ্যের লড়াইয়ে শিষ্যে ৩ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। যদিও গত কালকের খেলাটি শেষ ওভার পর্যন্ত গড়ায়। মাত্র ১৩৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জিততে গিয়ে সাতটি মূল্যবান উইকেট হারায় দিল্লি ক্যাপিটালস। বর্তমানে দিল্লি ক্যাপিটালস ২০ পয়েন্ট অর্জন করে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে চেন্নাই সুপার কিংস ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। প্লে-অফে তৃতীয় দল হিসেবে ইতি মধ্যে জায়গা করে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। চতুর্থ দলের লড়াই করতে এখনো ব্যস্ত মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়েলস।

Related Articles

Back to top button