Cricket NewsIPL League

MI Vs SRH: ৪২ রানের ব্যবধানে জয়লাভ করেও শেষ রক্ষা হলো না মুম্বাইয়ের! কলকাতা পৌঁছালো প্লে-অফে

১৭১ রানের ব্যবধানে আজকের ম্যাচ জয়লাভ করলে তবে কলকাতা নাইট রাইডার্সকে সরিয়ে প্লে-অফে জায়গা করতে পারত মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সেটি স্বপ্নের অতীত ছাড়া আর কিছুই নয় মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য। চলতি আইপিএলে সেরা চারে প্রবেশ না করেই সরে দাঁড়াতে হলো তাদের।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিধ্বংসী ইনিংসও বাঁচাতে পারলো না প্লে-অফে ওঠা। সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে ২৩৫ রান করেও শেষ রক্ষা হল না তাদের। আজকের ম্যাচে ফলাফল বের হওয়ার আগেই কলকাতা নাইট রাইডার্সের জন্য খুশির খবর প্রকাশ করল বিসিসিআই। চলতি আইপিএল লীগে চতুর্থ দল হিসেবে প্লে-অফে জায়গা করে নিল কলকাতা নাইট রাইডার্স। এবারের আইপিএলে প্লে-অফে জায়গা করতে গেলে বিশাল সমীকরণ টপকাতে হতো মুম্বাই ইন্ডিয়ান্সকে। ১৭১ রানের ব্যবধানে আজকের ম্যাচ জয়লাভ করলে তবে কলকাতা নাইট রাইডার্সকে সরিয়ে প্লে-অফে জায়গা করতে পারত মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সেটি স্বপ্নের অতীত ছাড়া আর কিছুই নয় মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য। চলতি আইপিএলে সেরা চারে প্রবেশ না করেই সরে দাঁড়াতে হলো তাদের।

আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করে মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু রোহিত শর্মা ব্যক্তিগত ১৮ রানে প্যাভিলিয়নে ফেরেন। মাত্র ৩২ বলে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে তাক লাগিয়ে দেন ঈশান কিশান। অন্যদিকে সূর্য কুমার যাদব মাত্র ৪০ বলে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলেন। এছাড়া দলের জন্য আর তেমন কেউ সংযোগ করতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্সের। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে 9 উইকেট হারিয়ে ২৩৫ রানের বিশাল স্কোর দাঁড় করায় মুম্বাই ইন্ডিয়ান্স। সানরাইজ হায়দ্রাবাদের হয়ে জেসন হোল্ডার ব্যক্তিগত চারটি এবং রশিদ খান ও অভিষেক শর্মা ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন।

২৩৬ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে সানরাইজ হায়দ্রাবাদ। প্রথম প্লে ওভার শেষে মুম্বাই ইন্ডিয়ান্সের চেয়ে খুব একটা পিছিয়ে ছিল না তারা। ওপেনিং জুটিতে জেসন রয় ব্যক্তিগত ৩৪ রানের ইনিংস এবং অভিশেক শর্মা ৩৩ রানের ইনিংস খেলেন। সানরাইজ হায়দ্রাবাদের হয়ে আজ শেষ ম্যাচে অনবদ্য ইনিংস খেলেছেন মনিশ পান্ডে। আজকের ম্যাচে মনিশ পান্ডে অনবদ্য ৬৯ রানের ইনিংস খেলেছেন। নির্ধারিত ২০ ওভার ব্যাটিং শেষে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে সানরাইজ হায়দ্রাবাদ। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে নাথান কুল্টার-নীল, জসপ্রীত বুমরাহ এবং জেমস নিশাম ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন। ৪২ রানে আজকের ম্যাচে জয়লাভ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

Related Articles

Back to top button