Connect with us

Cricket News

IPL 2022: অবশেষে স্বীকার করল নাইট শিবির, রিটেন ক্রিকেটারদের তালিকা ছিল ভুলে ভরা!!

Advertisement
Advertisement

টানা ব্যর্থতার পর অবশেষে গতকাল রাজস্থানের বিরুদ্ধে শ্বাসরুদ্ধকর জয় লাভ করে অবশেষে সত্যতা স্বীকার করে নিল কলকাতা নাইট রাইডার্স। গতকাল রাজস্থানের বিরুদ্ধে ৭ উইকেটে জয় লাভের পর কলকাতা নাইট রাইডার্সের তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, আইপিএলের মেগা নিলামের পূর্বে যে চারজন ক্রিকেটারকে রিটার্ন করেছিল কলকাতা নাইট রাইডার্স সেই তালিকা ছিল পুরোপুরি ভুলে ভরা। আর সেই ভুলের প্রায়শ্চিত্ত করছে নাইট শিবির।

আপনাদের জানিয়ে রাখি, মেগা নিলামের পূর্বে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিকে সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার ধরে রাখার অনুমতি দেয়। অর্থাৎ প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি চাইলে নিজেদের সেরা ৪ ক্রিকেটারকে ধরে রাখার সুযোগ পায়। কলকাতা নাইট রাইডার্স সেই সুযোগ কাজে লাগিয়ে চারজন ক্রিকেটারকে রিটার্ন করে। তবে রিটার্ন করা ক্রিকেটারের তালিকা দেখে রীতিমতো সমালোচনা করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ কলকাতা নাইট রাইডার্স অফ ফর্মে থাকা আন্দ্রে রাসেল, সুনীল নারাইন এবং দুই তরুণ ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার ও বরুণ চক্রবর্তীকে রিটার্ন করেছিল।

তবে চলতি আইপিএলে ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন ওপেনিং ব্যাটসম্যান ভেঙ্কটেশ আইয়ার। তার সাথে সঙ্গ দিয়েছেন মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী। ব্যাট হাতে একটি ম্যাচে দুর্দান্ত খেললেও বেশিরভাগ ম্যাচে ব্যর্থ হয়েছেন আন্দ্রে রাসেল। তাছাড়া গতবার আইপিএলেও বল হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছিলেন সুনীল নারাইন। সেই ধারাবাহিকতা চলতি আইপিএলেও ধরে রাখলেন তিনি। অর্থাৎ রিটেন করা ৪ জন ক্রিকেটারই পুরোপুরি ফ্লপ হয়েছেন চলতি আইপিএলে। যে কারণে আইপিএল যাত্রা দুর্দান্ত শুরু করলেও পরবর্তীতে ধারাবাহিক ব্যর্থতা ঘিরে ধরে নাইট শিবিরকে।

Advertisement

#Trending

More in Cricket News