Connect with us

Cricket News

IPL 2022: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিল না কোনো ফ্র্যাঞ্চাইজি!!

Advertisement
Advertisement

শেষ পর্যন্ত অবিক্রিত থেকে গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আসন্ন আইপিএলকে উদ্দেশ্য করে আয়োজিত মেগা নিলামে সর্বাধিক মূল্যের তালিকায় জায়গা পেয়েছিলেন সাকিব আল হাসান। আর সেটাই কাল হয়ে দাঁড়ালো তার জন্য। বেসিক মূল্য ২ কোটি টাকা দিয়েও কোন ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহ দেখায়নি মেগা নিলামে। যদিও তার সতীর্থ মুস্তাফিজুর রহমান বেসিক মূল্যে বিক্রি হয়েছে।

বাংলাদেশে চলমান রত বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে রয়েছেন সাকিব আল হাসান। ইতিমধ্যে টানা পাঁচ ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্স দেখে ক্রিকেট বিশেষজ্ঞরা ভেবেছিলো আইপিএলের নিলামে আকর্ষণীয় ক্রিকেটার হবেন তিনি। ইতিপূর্বে সাকিব আল হাসান আইপিএলে ৭১টি ম্যাচ খেলেছেন এবং ৫২ ইনিংসে ১৯.৮৩ গড়ে ৭৯৩ রান করেছেন। আইপিএলে মাত্র দুটি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

আইপিএলের নিলামে প্রথম দিনে অবিক্রিত থাকায় দ্বিতীয় দিনে তাকে দলে নেওয়ার মতো অর্থ ছিল না কোনো ফ্র্যাঞ্চাইজির হাতে। কারণ তাকে দলে নিতে কমপক্ষে দুই কোটি টাকা খরচ করতে হবে যেকোনো ফ্র্যাঞ্চাইজিকে। সে ক্ষেত্রে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির জন্য কোটা পূরণ করা অসম্ভব হয়ে পড়ছিল। মনে করা হচ্ছে, মেঘা অকশনের প্রথম দিনে অবিক্রিত থাকাই সাকিব আল হাসানের জন্য দুঃসংবাদ বয়ে নিয়ে এসেছে।

আইপিএলে, সাকিব আল হাসান ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত নয়টি সংস্করণে দুটি দল-কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছেন। এর আগে বাংলাদেশী কোন ক্রিকেটার টানা ৯ সংস্করণ খেলতে পারেনি ভারতীয় প্রিমিয়ার লিগে। ২০১৩ এবং ২০২০ এর মধ্যে, ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার কারণে তিনি খেলতে পারেননি। মেগা নিলামে নাম ওঠার পর এই প্রথমবার অবিক্রিত রইলেন সাকিব আল হাসান।

Advertisement

#Trending

More in Cricket News