Connect with us

Cricket News

KL Rahul: কোনো ভারতীয় ক্রিকেটারের নেই এমন বিস্ময়কর রেকর্ড! আইপিএলে ইতিহাস লিখলেন কে এল রাহুল

Advertisement
Advertisement

আইপিএলের ইতিহাসে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে বিস্ময়কর রেকর্ড গড়লেন কে এল রাহুল। তাছাড়া সমগ্র আইপিএলে তিনি দ্বিতীয় ব্যাটসম্যান যিনি এই বিস্ময়কর রেকর্ড গড়েছেন। প্রথম ক্রিকেটার হিসেবে ডেভিড ওয়ার্নার নাম লিখিয়েছিলেন এই তালিকায়। এই নিয়ে আইপিএলের টানা পাঁচ আসরে পাঁচ শতাধিক রান করে বিস্ময়কর রেকর্ডটি তৈরী করলেন রাহুল। ইতিপূর্বে, ২০১৪ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত আইপিএলের টানা ছয় আসরে পাঁচ শতাধিক রান করেছিলেন ডেভিড ওয়ার্নার।

Advertisement

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতার বিরুদ্ধে খেলতে নেমে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলেন রাহুল। লম্বা ইনিংসের ফলশ্রুতিতে চলতি আইপিএলে আবারও টপকে যান পাঁচ শতাধিক রানের গন্ডি। চলতি আইপিএলে ১৩ ইনিংসে ব্যাটিং করে এখনো পর্যন্ত কে এল রাহুল ৫৩৭ রান সংগ্রহ করেছেন। সাথে রয়েছে দুটি শতরানের ইনিংস। চলতি আইপিএলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। যদিও চলতি আইপিএলে এখনো পর্যন্ত দুটি শতকসহ ১৩ ইনিংসে মোট ৬২৭ রান করে কমলা টুপির দৌড়ে শীর্ষে রয়েছেন জস বাটলার।

এদিকে, গতকাল কলকাতার বিরুদ্ধে একাধিক রেকর্ড গড়েছে লখনউ সুপার জায়েন্টস। চলতি আইপিএলে সর্বাধিক রানের পার্টনারশিপ তৈরি হয়েছে কে এল রাহুল এবং কুইন্টন ডি ককের মধ্যে। এছাড়াও ওপেনিং জুটিতে চলতি আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন রাহুল-ডি কক জুটি। দুজনের দুর্দান্ত জুটিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করে কোন উইকেট না হারিয়ে ২১০ রান সংগ্রহ করতে সক্ষম হয় লখনউ সুপার জায়েন্টস। বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমেই দুটি উইকেট হারিয়ে রীতিমত দিশেহারা হয়ে পড়ে কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

#Trending

More in Cricket News