Connect with us

Cricket News

IPL 2022: “অরেঞ্জ ক্যাপ”-এর দৌড়ে সেরা দশে নেই কোন নাইট,”পার্পেল ক্যাপ”-এর লড়াইয়ে শীর্ষে উমেশ!!

Advertisement
Advertisement

আইপিএলের মেগা আসরে পয়েন্ট টেবিল নাইটদের রমরমা দেখা গেলেও অরেঞ্জ ক্যাপ কিংবা পার্পেল ক্যাপ-এর দৌড়ে সবচেয়ে পিছিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। একটি অর্ধশত এবং একটি শতরানের সুবাদে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন রাজস্থানের জস বাটলার। এখনও পর্যন্ত তিন ম্যাচ খেলে ১০২.৫০-র গড় ও ১৪৩.৩৫-র স্ট্রাইক রেটে মোট ২০৫ রান করে ফেলেছেন। যদিও পার্পেল ক্যাপ-এর দৌড়ে শীর্ষস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। চার ম্যাচে ৯.৩৩-র গড় ও ৫.২৫-র ইকোনমিতে নয় উইকেট নেওয়া উমেশ যাদব, লিগের সর্বোচ্চ উইকেটশিকারী।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের একজন মাত্র ক্রিকেটার রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় সেরা দশে। তবে পয়েন্ট টেবিলের দিকে তাকালে ধারণা পুরো পাল্টে যাবে যেকোনো ক্রিকেটপ্রেমীরা। কলকাতা নাইট রাইডার্স এখনো পর্যন্ত চারটি ম্যাচে মোকাবেলা করে তিনটি ম্যাচে জয়লাভ করেছে। পয়েন্টস টেবিলে ৬ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষস্থান ধরে রেখেছে নাইট রাইডার্স। যদিও নাইটদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তিনটি ফ্র্যাঞ্চাইজি। গুজরাট টাইটান্স তিনটি ম্যাচে তিনটিতেই জয়লাভ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। অন্যদিকে ব্যাঙ্গালোর এবং লখনউ ৪টি করে ম্যাচ খেলে ৬ পয়েন্ট অর্জন করে পয়েন্টস টেবিলে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে।

অরেঞ্জ ক্যাপের দৌড়ে প্রথমদিকে আন্দ্রে রাসেল সেরা দশে থাকলেও বর্তমানে তার অবস্থান ১৬তম স্থানে। কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারদের মধ্যে এখনো পর্যন্ত তার ব্যাট থেকে সর্বোচ্চ রান এসেছে। সেরাদের তালিকায় সেরা দশে নাইটদের অনুপস্থিতি দেখে হতবাক হওয়ার কিছু নেই। প্রত্যেকটি ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের প্রত্যেক ক্রিকেটার দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন এটাই তার প্রমান। অর্থাৎ প্রত্যেক ক্রিকেটারের গুরুত্ব নাইট শিবিরে সমান।

Advertisement

#Trending

More in Cricket News