Cricket NewsIPL League

Gautam Gambhir: হার্সল কিংবা বুমরাহ নয়, এবারের আইপিএলের সেরা বোলার বেছে নিলেন গৌতম গম্ভীর

বর্তমানে ভারতীয় তরুণ ক্রিকেটাররা এবারের আইপিএলে স্বপ্নের ফর্মে রয়েছেন। বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটারদের পেছনে ফেলে একের পর এক রেকর্ড করে চলেছে ভারতীয় তরুণ ক্রিকেটাররা। ভাবলেও অবাক হতে হয়, পার্পেল ক্যাপের দৌড়ে প্রথম ৫ জনই ভারতীয় ক্রিকেটার।

Advertisement

দীর্ঘ বিরতির পর অবশেষে আইপিএলের বাকি অংশের খেলাগুলি অনুষ্ঠিত হচ্ছে। আইপিএল ২০২১ এখন অন্তিম লগ্নে। আর মাত্র তিনটি খেলা বাকি রয়েছে আইপিএল আসরে। আগামীকাল দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস প্লে অফের প্রথম খেলায় মুখোমুখি হবে। প্লে অফের দ্বিতীয় খেলায় আগামী সোমবার মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। বর্তমানে ভারতীয় তরুণ ক্রিকেটাররা এবারের আইপিএলে স্বপ্নের ফর্মে রয়েছেন। বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটারদের পেছনে ফেলে একের পর এক রেকর্ড করে চলেছে ভারতীয় তরুণ ক্রিকেটাররা। ভাবলেও অবাক হতে হয়, পার্পেল ক্যাপের দৌড়ে প্রথম ৫ জনই ভারতীয় ক্রিকেটার।

Advertisement

ভারতীয় বিশ্বকাপজয়ী দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর চলতি আইপিএলে ভারতীয় সেরা পেস বোলার খুঁজে নিলেন। তার পছন্দে জায়গা পেলেন না চলতি আইপিএল ৩০ উইকেট নিয়ে পার্পেল ক্যাপের দৌড়ে শীর্ষে থাকা হার্সেল প্যাটেল কিংবা জসপ্রীত বুমরাহর মত বিশ্বমানের বোলার। যদিও এবারের আইপিএলে জসপ্রীত বুমরাহ বেশ খানিকটা পিছিয়ে রয়েছেন। হার্সেল প্যাটেলের চেয়ে ৯ উইকেটের ব্যবধানে পিছিয়ে রয়েছেন তিনি। কিন্তু গৌতম গম্ভীরের গলায় অন্য সুর। তিনি সবাইকে হতবাক করে দিয়ে এবারের আইপিএলের সেরা বোলার হিসেবে বেছে নিলেন আবেশ খানকে।

Advertisement

চলতি আইপিএলে আবেশ খান খুব একটা পিছিয়ে নেই। বর্তমানে তিনি ২২ উইকেট সংগ্রহ করে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। সেরা বোলার হিসেবে খুঁজে নেওয়ার পিছনে অনেক যুক্তি দাঁড় করিয়েছেন গৌতম গম্ভীর। তার মতে, আবেশ খান এমন একজন বোলার যিনি যেকোনো মুহূর্তে বল করতে প্রস্তুত। প্রথম পাওয়ার প্লে কিংবা মিডল অর্ডার অথবা সমাপ্তি লগ্নে তাকে দিয়ে বল করাতে পারবেন। ডেথ ওভারে যেমন হার্সেল প্যাটেল কিংবা জসপ্রীত বুমরাহ বল করে থাকেন ঠিক তেমন আবেশ খান যে কোন মুহূর্তে বল করতে প্রস্তুত।

১৪০+ ঊর্ধ্বে বল করতে পারেন আবেশ খান। তার বলে যথেষ্ট মিশ্রণ রয়েছে। যেকোনো মুহূর্তে স্লো ডেলিভারি করে ব্যাটসম্যানকে বিভ্রান্ত করতে ওস্তাদ আবেশ খান। তাছাড়া চাপের মধ্যেও দুর্দান্ত বোলিং করতে সক্ষম ডানহাতি এই পেসার। তাই আমার চোখে এবারের আইপিএলে সেরা বোলার হয়ে থাকবেন দিল্লি ক্যাপিটালসের তরুণ এই বোলার।

Related Articles

Back to top button