Cricket NewsIPL League

IPL 2022: শ্রেয়াস কিংবা রাহুল নয়, সবাইকে হতবাক করে আমেদাবাদের অধিনায়ক হতে চলেছেন এই ভারতীয় ক্রিকেটার

সূত্র মারফত খবর ছিল, নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ দলের নেতৃত্ব দিতে পারেন পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুল। অন্যদিকে আমেদাবাদের নেতৃত্ব দিতে পারেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তবে সবাইকে হতবাক করে দিয়ে আমেদাবাদ তাদের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন হার্দিক পান্ডিয়াকে।

Advertisement

২০২২ আইপিএলে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজিকে অন্তর্ভুক্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিষয়টি নিয়ে রীতিমতো ক্রিকেটপ্রেমীরা নানা কৌতূহল প্রকাশ করছেন। লখনউ ভিত্তিক নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি ৭০৯০ কোটি টাকার বিড জিতে যাওয়ার পর থেকে শিরোনাম দখল করছে। সাথে আমেদাবাদও পিছিয়ে নেই কোন অংশে। দুটি নতুন ফ্রানসাইজিং রীতিমতো প্রতিযোগিতার মাধ্যমে দল সাজানো শুরু করেছে। ইতিমধ্যে লখনউ আইপিএল ২০২২-এর জন্য দলের প্রধান কোচ হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ করেছে। ফ্লাওয়ার আইপিএল ২০২১-এ পাঞ্জাব কিংসের সাথে যুক্ত ছিলেন। তাছাড়া আগামী দুই মরশুমের জন্য গৌতম গম্ভীরকে পরামর্শদাতা নিয়োজিত করেছে।

Advertisement

অন্যদিকে আমেদাবাদকে নিয়ে জল্পনা তুঙ্গে। সূত্রের খবর, আমেদাবাদের প্রধান কোচ হতে পারেন আশিস নেহেরা। তাছাড়া আমেদাবাদের মেন্টর হিসেবে নিযুক্ত হতে চলেছেন বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন। সাথে সাথে তিনি আমেদাবাদের ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করবেন। তবে এই দুটি নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জিং বিষয় হলো যোগ্য অধিনায়ক খুঁজে বের করা। যার হাতে পুরো দলকে নিরাপদে তুলে দেওয়া যাবে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা মনে করছেন নতুন দু’টি দলের নেতৃত্বে থাকতে পারেন ভারতীয় দুই ক্রিকেটার। চলতি মাসের ৩১ তারিখের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এই তথ্য জমা দেওয়ার কথা ছিল দুটি ফ্র্যাঞ্চাইজিকে।

Advertisement

সূত্র মারফত খবর ছিল, নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ দলের নেতৃত্ব দিতে পারেন পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুল। অন্যদিকে আমেদাবাদের নেতৃত্ব দিতে পারেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তবে সবাইকে হতবাক করে দিয়ে আমেদাবাদ তাদের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন হার্দিক পান্ডিয়াকে। সূত্রের খবর, আমেদাবাদের দলনেতা হিসেবে হার্দিক পান্ডিয়াকে নিয়োগের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করে ফেলেছে আমেদাবাদ। ক্রিকেট সম্পর্কিত এক টুইট মাধ্যমে এই তথ্য প্রকাশ করা হয়েছে। ঘটনার সত্যতা এখনো স্বীকার করেনি আমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি। তবে সূত্র অনুযায়ী, হার্দিক পান্ডিয়াকে দলনেতা করতে প্রস্তুত আমেদাবাদ।

Ahmedabad, Hardik Pandya, Indian Premier League, ipl, ipl 2022, IPL 2022 mega auction, KL Rahul, Shreyas iyer

Related Articles

Back to top button