Connect with us

Cricket News

IPL 2022: আসন্ন দিনে কলকাতার নেতৃত্বে দেখা মিলতে পারে এই ৩ ক্রিকেটারের একজনকে

Advertisement
Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগে সফলতম দলগুলোর মধ্যে কলকাতা নাইট রাইডার্স অন্যতম। তবে বিগত বছরগুলোতে পারফরম্যান্স একেবারে তলানিতে ঠেকেছে কলকাতা নাইট রাইডার্সের। যদিও ভাগ্য গুনে চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে তারা। বিগত বছরগুলোতে ভালো ক্রিকেটার দল থাকতেও নেতৃত্বের অভাবে সাফল্য পায়নি কলকাতা নাইট রাইডার্স। আসন্ন আইপিএলের মেগা অকশনে সেই শূন্যস্থান পূরণ করার সঠিক সুযোগ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের কাছে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন আসন্ন মেগা নিলামে কলকাতা নাইট রাইডার্স সবার প্রথম একজন যোগ্য অধিনায়ক কেনার জন্য উঠে পড়ে লাগবে। আগামী বছর ভারতীয় প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে নেতৃত্ব দিয়ে দেখা যেতে পারে এই তিন ক্রিকেটারের একজনকে-

Advertisement

১. ট্রেন্ট বোল্ট: কলকাতা নাইট রাইডার্স ডেথ ওভারের জন্য বিগত কয়েক বছরে ব্যাকফুটে গেছে। ডেথ ওভারে এসে বারবার ভুল পদক্ষেপ নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সে ক্ষেত্রে ট্রেন্ট বোল্ট হতে পারেন একজন যোগ্য বিকল্প। তাছাড়া টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতার ভান্ডার রয়েছে ট্রেন্ট বোল্টের কাছে। পেস বোলার হিসেবে মাত্র চার ওভার বল করবেন তিনি। সে ক্ষেত্রে অধিনায়কের বাড়তি চাপ নিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করতে পারেন অভিজ্ঞ এই ক্রিকেটার। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে কাজ করেছেন তিনি। তাই কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক পেস বোলার হিসেবে তাকে বেছে নিতে পারে।

১. শিখর ধাওয়ান: ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান খুব একটা পিছিয়ে নেই এই তালিকায়। অভিজ্ঞ এই ক্রিকেটারকে রিলিজ করেছে তার দল দিল্লি ক্যাপিটালস। দুর্দান্ত ওপেনারকে দলে পেতে যেকোনো ফ্র্যাঞ্চাইজি টাকার বৃষ্টি করাবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। শিখর ধাওয়ান ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে অধিনায়কত্ব করেছেন। চাপে থেকে দুর্দান্ত পারফরম্যান্স করার ক্ষমতা রয়েছে বাঁহাতি এই ওপেনারের। তাছাড়া অভিজ্ঞতার দিক থেকে নৈপুণ্যে ভরপুর তিনি। কলকাতা নাইট রাইডার্সের জন্য যোগ্য অধিনায়ক হতে পারেন শিখর ধাওয়ান।

৩. ফাফ ডু প্লেসিস: সম্প্রতি দক্ষিণ আফ্রিকান এই ওপেনিং ব্যাটসম্যানকে রিলিজ করেছে চেন্নাই সুপার কিংস। যদিও তাকে পুনরায় দলে ফিরে পেতে মরিয়া হয়ে রয়েছে চেন্নাই সুপার কিংস। ডানহাতি এই ওপেনিং ব্যাটসম্যান বিগত বছরগুলোতে চেন্নাই এর জন্য দুর্দান্ত ব্যাটিং করেছেন। কলকাতা নাইট রাইডার্স এমন একজন অভিজ্ঞ ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করতে সর্বোচ্চ লড়াই করবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সে ক্ষেত্রে ডুপ্লেসিসের হাতে তুলে দেওয়া হতে পারে কলকাতার নেতৃত্ব।

Advertisement

#Trending

More in Cricket News