Connect with us

Cricket News

IPL Vs PSL: “মানের দিক থেকে IPL-এর চেয়ে খুব একটা পিছিয়ে নেই PSL!”ফের বিতর্কিত মন্তব্যে জড়ালেন মাইকেল ভন

Advertisement
Advertisement

চলতি পিএসএল ২০২২ সালের ২৭ শে জানুয়ারী মুলতান সুলতান বনাম করাচি কিংসের মধ্যে একটি ম্যাচ দিয়ে আরম্ভ হয়েছিল। এবার সেই লিগকেই আইপিএলের সাথে তুলনা করা হয়েছে। আর এই তুলনাকারী হিসেবে দাঁড়িয়ে রয়েছেন ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন। এমনিতে সোশ্যাল মিডিয়ায় সর্বদা দ্বিমত পোষণ করে থাকেন মাইকেল ভন। তবে এবার ধৈর্যের সীমা লংঘন করেছেন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। কারণ অবশ্য আর কিছুই নয়, সম্প্রতি মাইকেল ভন এক টুইট বার্তায় ভারতীয় প্রিমিয়ার লিগের সাথে পাকিস্তান সুপার লিগের তুলনা করেছেন।

তার মতে,” পৃথিবীর দ্বিতীয় জনপ্রিয় লিগ হল পাকিস্তান সুপার লিগ। আইপিএল-এর চেয়ে গুণগতমানে নাকি খুব একটা পিছিয়ে নেই পাকিস্তান সুপার লিগ। এখানে ক্রিকেটের মানও দুর্দান্ত।” এমনিতেই টুইট বার্তায় সর্বদা অসহ্যকর মন্তব্য করে থাকেন মাইকেল ভন। বলতে গেলে মাইকেল ভন তার টুইট বার্তার মাধ্যমে ভারতীয় ক্রিকেট প্রেমীদের রীতিমতো উত্ত্যক্ত করার চেষ্টা করে থাকেন। কোন কোন ক্ষেত্রে তিনি দারুণ ভাবে সফল হন বিষয়টি করতে। এমনকি দ্বিমত পোষণকারী হিসেবে মাইকেল ভন ইতিমধ্যে একজন ক্রিকেটারের চেয়ে অধিক বেশি পরিচিতি লাভ করেছেন।

সোশ্যাল মিডিয়ার বদৌলতে মাইকেল ভন সর্বদা ধৈর্য্যের নির্দিষ্ট সীমা লংঘন করে থাকেন। সম্প্রতি ভারতীয় প্রিমিয়ার লিগের সাথে পাকিস্তান সুপার লিগের যে তুলনা তিনি করেছেন তা বাস্তবে আদৌ কতটা যুক্তিসংগত তা নিয়ে খোঁজ করতে গিয়ে বোঝা যায়, পাকিস্তান সুপার লিগে অংশগ্রহণকারী প্রত্যেকটি দল মিলিয়ে যে মার্কেট ভ্যালু অর্জন করেছে, ভারতীয় প্রিমিয়ার লিগে একটি দলের মার্কেট ভ্যালু তার চেয়ে অধিক। তাছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে একটি ফ্র্যাঞ্চাইজি শুধুমাত্র একটি মরশুমের জন্য ক্রিকেটার কিনতে যে পরিমাণ অর্থ ব্যয় করে, পাকিস্তান সুপার লিগের সব ক’টি দল মিলে তার চেয়েও কম অর্থ ব্যয় করে থাকে। দুটি সাধারণ পার্থক্যের মাধ্যমে ভারতীয় প্রিমিয়ার লিগ এবং পাকিস্তান সুপার লিগের বিবরণ অতি সহজে দেওয়া সম্ভব।

Advertisement

#Trending

More in Cricket News