Connect with us

Cricket News

IPL 2022: প্লে-অফ এখন দুঃস্বপ্ন ব্যাঙ্গালোরের, দিল্লির জয়ে ঘুরে গেল পুরো সমীকরণ

Advertisement
Advertisement

গতকাল আইপিএলের গ্রুপ পর্যায়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালস। গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মায়ানক আগারওয়াল। নিজেদের পরিকল্পনামাফিক বোলিং করতে সক্ষম হয় পাঞ্জাব। তবে ব্যাটিং বিপর্যয় কাল হয়ে দাঁড়ায় মায়ানক আগারওয়ালদের সামনে। প্রথমে ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ওভার খেলে ৭ উইকেট হারিয়ে মাত্র ১৫৯ সংগ্রহ করতে সক্ষম হয়। দুর্দান্ত ফর্মে থাকা ডেভিড ওয়ার্নার গোল্ডেন ডাক পাওয়ার পর খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় পাঞ্জাব কিংস।

Advertisement

তবে শার্দুল ঠাকুরের বিধ্বংসী বোলিংয়ে শেষ রক্ষা হয়নি পাঞ্জাব কিংসের। ৩৬ রান খরচ করে মূল্যবান চারটি উইকেট দখল করেন তিনি। নির্ধারিত ওভার ব্যাটিং শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪২ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। ফলশ্রুতিতে ১৭ রানের ব্যবধানে গুরুত্বপূর্ণ ম্যাচে জয় তুলে নেয় দিল্লি ক্যাপিটালস। আর এর সাথে সাথে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট সহ +০.২৫৫ রান রেট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান দখল করে নিয়েছে। অর্থাৎ আগামী ম্যাচে জয় নিশ্চিত করেই ব্যাঙ্গালোরকে প্লে অফের লড়াই থেকে বের করে দিয়ে চতুর্থ বিকল্প হিসেবে প্লে অফ খেলবে দিল্লি ক্যাপিটালস।

তবে প্লে-অফ খেলার সূক্ষ্ম সুযোগ রয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের সামনে। দিল্লি ক্যাপিটালস নিজেদের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে নামবে। সেই ম্যাচে যদি দিল্লি পরাস্ত হয় তবে সূক্ষ্ম সুযোগ তৈরি হবে ব্যাঙ্গালোরের সামনে। তবে সেই সুযোগ কাজে লাগাতে কঠিন চ্যালেঞ্জ রয়েছে কোহলিদের সামনে। চলতি আইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা গুজরাট টাইটান্সের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে জয় নিশ্চিত করতে হবে ব্যাঙ্গালোরকে। যদি ব্যাঙ্গালোর নিজেদের শেষ ম্যাচে জয় নিশ্চিত করতে না পারে সে ক্ষেত্রে মুম্বাইয়ের সামনে সামান্য ব্যবধানে পরাজিত হলেও দিল্লি ক্যাপিটালস চলতি আইপিএলের প্লে অফ খেলবে।

Advertisement

#Trending

More in Cricket News