Cricket NewsIPL League

KKR vs PBKS: সেরা চারের টিকে থাকার লড়াই! কোলকাতা-পাঞ্জাবের, দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

আজকের ম্যাচে দুই দলের সমসংখ্যক খেলা শেষ হবে। অর্থাৎ আজকের ম্যাচে যদি পাঞ্জাব কিংস জয়লাভ করে তাহলে একই সংখ্যক ম্যাচ খেলে কলকাতার সাথে পয়েন্ট টেবিলের একই পর্যায়ে অবস্থান করবে দুটি দল। সেক্ষেত্রে পরবর্তী খেলা গুলির উপর নির্ভর করে সেরা চারের লড়াই করবে এই দুই দল।

কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংসের মধ্যে মরণ-বাঁচন লড়াইয়ে আজকের ম্যাচের বিরোধিতা করবে এই দুই টিম। আজকের ম্যাচ নির্ণয় করবে কে সেরা চারের লড়াইয়ে টিকে থাকবে। কলকাতা নাইট রাইডার্স বর্তমানে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে রয়েছে। অন্যদিকে পাঞ্জাব কিংস ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে। আজকের ম্যাচে দুই দলের সমসংখ্যক খেলা শেষ হবে। অর্থাৎ আজকের ম্যাচে যদি পাঞ্জাব কিংস জয়লাভ করে তাহলে একই সংখ্যক ম্যাচ খেলে কলকাতার সাথে পয়েন্ট টেবিলের একই পর্যায়ে অবস্থান করবে দুটি দল। সেক্ষেত্রে পরবর্তী খেলা গুলির উপর নির্ভর করে সেরা চারের লড়াই করবে এই দুই দল।

এদিকে আইপিএল ২০২১- এ প্রথম দল হিসেবে প্লে-অফে কোয়ালিফাই করল চেন্নাই সুপার কিংস। দুরন্ত গতিতে সব বাধা অতিক্রম করে এই লক্ষ্য স্থির করলো তারা। গতকাল সানরাইজ হায়দ্রাবাদকে ৬ উইকেটের ব্যবধানে পরাজিত করে প্লে-অফে জায়গা নিশ্চিত করল তারা। আজকের ম্যাচ এবারের আইপিএলের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের সংগ্রহ ১০ পয়েন্ট। আজকের ম্যাচে পাঞ্জাব কিংস জয়লাভ করতে পারলে তারা অর্জন করবে দশটি মূল্যবান পয়েন্ট। এই দুই দলের মধ্যে বিগত খেলা গুলি পর্যালোচনা করলে দেখা যাবে অনেকটাই এগিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। দুই দল ইতিপূর্বে ২৮ বার মুখোমুখি হয়েছে। যেখানে ১৯ বার জয়লাভ করেছে কলকাতা নাইট রাইডার্স। চলুন দেখে নেওয়া যাক আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে দুই দলের সম্ভাব্য একাদশ কেমন হতে পারে-

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ: শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (c), নীতিশ রানা, দীনেশ কার্তিক (wk), সুনীল নারাইন, টিম সাউদি, লকি ফার্গুসন, সন্দীপ ওয়ারিয়ার ও বরুণ চক্রবর্তী।

পাঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ: কে এল রাহুল (wk/c), মনদীপ সিং/মায়াঙ্ক আগরওয়াল, এইডেন মার্করাম, নিকোলাস পুরান, দীপক হুডা, ফ্যাবিয়ান অ্যালেন, হরপ্রীত ব্রার, নাথান এলিস, মোহাম্মদ শামি, রবি বিষ্ণোই ও আরশদীপ সিং।

Related Articles

Back to top button