Cricket NewsIPL League

Kolkata Knight Riders: পাঞ্জাবের শাহরুখের হাতেই পরাজয় শাহরুখের নাইট বাহিনীর, সেরা চারের রাস্তা কঠিন করল কেকেআর

পাঞ্জাবের সাথে ম্যাচে বেঙ্কটেশ আইয়ার ভালো খেললেও জয় নিশ্চিত করতে পারল না ইয়ন মর্গ্যানের দল। গত ম্যাচে মর্গ্যান শেষ ওভারে বল করতে পাঠান বেঙ্কটেশ আইয়ারকে। শেষ ওভারের দ্বিতীয় বলে পাঞ্জাব অধিনায়ক কে এল রাহুলকে আউট করেও জয় পেল না কলকাতা। শেষ ওভারে পাঞ্জাবের জেতার জন্য দরকার ছিল ৫ রান। আর এই রান তোলার জন্য বিশেষ কষ্ট করতে হলো না পাঞ্জাবকে।

গতকাল, বৃহস্পতিবার পাঞ্জাবের কাছে হেরে প্লে-অফের দৌড় কঠিন হল ইয়ন মর্গ্যানদের। মায়াঙ্ক আগরওয়াল ও শাহরুখ খানের হাতেই জয় এল পাঞ্জাবের। গতকালের ম্যাচে কে এল রাহুলদের কাছে ৫ উইকেটে হার হয় কলকাতার। প্লে-অফে দৌড়ে প্রথম চারে থাকতে গেলে তিনটি ম্যাচেই জিৎতে হত নাইটদের। তিনটির মধ্যে একটি ম্যাচে পাঞ্জাবের কাছে হার প্রথম চারে যাওয়ার রাস্তা কঠিন করল নাইটদের। পাঞ্জাবের সাথে ম্যাচে বেঙ্কটেশ আইয়ার ভালো খেললেও জয় নিশ্চিত করতে পারল না ইয়ন মর্গ্যানের দল। গত ম্যাচে মর্গ্যান শেষ ওভারে বল করতে পাঠান বেঙ্কটেশ আইয়ারকে। শেষ ওভারের দ্বিতীয় বলে পাঞ্জাব অধিনায়ক কে এল রাহুলকে আউট করেও জয় পেল না কলকাতা। শেষ ওভারে পাঞ্জাবের জেতার জন্য দরকার ছিল ৫ রান। আর এই রান তোলার জন্য বিশেষ কষ্ট করতে হলো না পাঞ্জাবকে।

বলিউড অভিনেত্রী প্রীতি জিন্টা হল পাঞ্জাব কিংসের মালিক। আইপিএলের নিলামে পাঞ্জাবের হয়ে শাহরুখ খানকে কিনেছিল অভিনেত্রী। আর বৃহস্পতিবারের ম্যাচে জয়ের অন্যতম কাণ্ডারী এই শাহরুখই। ৯ বলে ২২ রান, জয়ের ছক্কা তারই ব্যাটে। পাঞ্জাব কিংসের জয় নিশ্চিত করে শাহরুখ।

বৃহস্পতিবারের ম্যাচে তৃতীয় ওভারেই অর্শদীপ সিংহের দ্বিতীয় বলেই বোল্ড আউট হয়ে যান শুভময় গিল। বলাই যায় গত দুই ম্যাচে ওপেনিং জুটি তৈরিই হয়নি কেকেআরের। প্রতিবারের মতো বৃহস্পতিবারও কেকেআরের পরিত্রাতা হন বেঙ্কটেশ আইয়ার ও রাহুল ত্রিপাঠি। পাঞ্জাবির সাথে ম্যাচে কেকেআরকে বড় রানের দিকে এগিয়ে দিলেন এনারাই। ৭২ রানে জুটি গড়ে রবি বিষ্ণোইয়ের বলে আউট হন রাহুল ত্রিপাঠি। এরপর চার নম্বরে নিতিশ রানে মাঠে নেমে বেঙ্কটেশের সঙ্গে দায়িত্ব নিয়ে খেলেন তিনি।

বৃহস্পতিবারের ম্যাচে শেষের দিকে পাঞ্জাব কিংস কিছুটা চাপে পড়লেও জয় নিশ্চিত হয় কে এল রাহুলদের। গত ম্যাচে ফর্মে ছিল তারা। বৃহস্পতিবারে পাঞ্জাবের জয় কলকাতা নাইট রাইডার্সের প্লে-অফের দৌড়ের যাত্রাপথ অনেকটাই কঠিন করল।

Related Articles

Back to top button