Cricket NewsIPL League

R Ashwin: আগামী মরশুমে এই দুই ক্রিকেটারকে ধরে রাখার সম্ভাবনা নেই দিল্লি ক্যাপিটালসের, জানালেন অশ্বিন

Advertisement

অভিজ্ঞ ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সোমবার ইঙ্গিত দিয়েছেন ২০২২’এর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেগা নিলামের আগে দিল্লি ক্যাপিটালস তাকে ও শ্রেয়স আইয়ারকে ধরে রাখবে না। নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন তাদের দলে ধরে রাখা না রাখা নিয়ে মুখ খুলেছেন। এই প্রসঙ্গে তিনি বলেছেন, তিনি মনে করেন দিল্লিতে শ্রেয়াস আইয়ারকে দেখা যাবে না। তিনি দলে নেই তা স্পষ্ট করেছেন অশ্বিন। তার কথায়, তাদের জায়গায় অন্য কাউকে আসতে হবে। ২০১৯’এর আগে রবীচন্দ্রন অশ্বিন দিল্লিতে যোগ দিয়েছিলেন। ফ্র্যাঞ্চাইজির হয়ে ২৮ টি ইনিংস খেলে ২০ টি উইকেট সংগ্রহ করেছেন তিনি।

Advertisement

অন্যদিকে শ্রেয়াস আইয়ার ২০১৫ সালে দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়েছিলেন। ২.৬ কোটি টাকার এই খেলোয়াড়কে নিলাম থেকে বেছে নিয়েছিল দিল্লি। ২০১৮ সালে ফ্র্যাঞ্চাইজি আইয়ারকে ধরে রেখে তাকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছিল। ২০১৯’এ দলকে প্লে-অফে পৌঁছে দেন তিনি। এরপর ২০২০’তে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরেছিল দিল্লি ক্যাপিটালস। তবে এই মরশুমে দিল্লির ক্যাপ্টেন ছিলেন ঋষভ পন্ত। পরবর্তী আইপিএল মরশুমের নিলামের আগে অধিনায়ক পন্তকে ধরে রাখার সম্ভাবনা রয়েছে দিল্লির।

Advertisement

ঋষভ পন্তকে ছাড়াও দিল্লি সম্ভবত ওপেনার পৃথ্বীশ, দক্ষিণ আফ্রিকার পেসার আনরিচ নর্টজেকে তাদের বিদেশী বিকল্প হিসাবে রাখতে পারে। আবেশ খানকে ধরে রাখার সম্ভবনা রয়েছে বলেই তিনি মনে করেন অশ্বিন। আবেশ খান এই মরশুমে দিল্লির শীর্ষ উইকেট শিকারী ছিলেন। আবেশ খানকে ধরে না রাখলেও অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে ধরে রাখতে পারে ফ্র্যাঞ্চাইজি।

নতুন নিয়ম অনুযায়ী প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ২০২১’এর আইপিএল দল থেকে চারজন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে। তিনজন ভারতীয় খেলোয়াড়কে একসাথে ধরে রাখা যাবে দলে। কিন্তু বিদেশি খেলোয়াড়দের ক্ষেত্রে সর্বাধিক দুজনকে রাখা যাবে দলে। নিলানের আগে পরবর্তী মরশুমের দুই নতুন দল আহমেদাবাদ ও লখনৌকে ৩ জন করে খেলোয়াড় বেছে নেওয়ার অনুমতি দেওয়া হবে বলেই জানা গিয়েছে।

Related Articles

Back to top button