Cricket NewsIPL League

Rahul Tripathi: কে এল রাহুলের অবিশ্বাস্য ক্যাচ ধরলেন রাহুল ত্রিপাঠী! আম্পায়ারের সিদ্ধান্তে হতবাক ক্রিকেটপ্রেমীরা

নাইট রাইডার্সের অন্যতম সেরা ফিল্ডার রাহুল ত্রিপাঠী। তিনি কে এল রাহুলের ক্যাচটি তালুবন্দি করেন। কিন্তু ফিল্ড আম্পায়ার ক্যাচটি বৈধ কিনা চেক করার জন্য থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত গ্রহণ করে। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে পর্যবেক্ষণ করে থার্ড আম্পায়ার নট আউট সিদ্ধান্ত গ্রহণ করেন। যদিও মাঠে উপস্থিত ধারাভাষ্যকার আকাশ চোপড়া এবং গৌতম গম্ভীর স্পষ্ট জানান ক্যাচটি বৈধ ছিল।

গতকালের ম্যাচ অত্যন্ত নাটকীয়তার সাথে শেষ হয়েছে। মরণ-বাঁচনের লড়াইয়ে শেষ অংশে এসে বাজিমাত করলো পাঞ্জাব কিংস। মায়ানক আগারওয়াল এবং কে এল রাহুলের অনবদ্য জুটি জয়ের দ্বারগোড়ায় পৌঁছাতে সাহায্য করে পাঞ্জাব কিংসকে। কিন্তু কালকের ম্যাচ নিয়ে যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছে ক্রিকেট বিশেষজ্ঞরা থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরাও। পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুলের একটি ক্যাচ নিয়ে বর্তমানে মিডিয়া মাধ্যম উত্তপ্ত রয়েছে। গতকাল ম্যাচের শেষ প্রান্তে এসে কে এল রাহুল মাভির বলে বড় শট খেলতে যান। কিন্তু দুর্ভাগ্যবশত বলটি বাউন্ডারি সীমানায় না পৌঁছে পৌঁছায় ফিল্ডারের হাতে।

যেখানে ফিল্ডিং করছিলেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সেরা ফিল্ডার রাহুল ত্রিপাঠী। তিনি কে এল রাহুলের ক্যাচটি তালুবন্দি করেন। কিন্তু ফিল্ড আম্পায়ার ক্যাচটি বৈধ কিনা চেক করার জন্য থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত গ্রহণ করে। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে পর্যবেক্ষণ করে থার্ড আম্পায়ার নট আউট সিদ্ধান্ত গ্রহণ করেন। যদিও মাঠে উপস্থিত ধারাভাষ্যকার আকাশ চোপড়া এবং গৌতম গম্ভীর স্পষ্ট জানান ক্যাচটি বৈধ ছিল। ক্যাচটি কোনোভাবেই মাটির স্পর্শ করেনি। অথচ থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত অনুযায়ী ক্যাচটি মাটি স্পর্শ করেছিল। কিন্তু গৌতম গম্ভীর এবং আকাশ চোপড়া স্পষ্টভাবে জানান বলের নিচে আঙ্গুল ছিল রাহুল ত্রিপাঠীর। তাই কোনভাবেই ক্যাচটি অবৈধ ছিলনা।

আর তার পরপরই সোশ্যাল মিডিয়ায় একাধিক প্রশ্ন উঠতে থাকে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে। অনেকে মনে করছেন, কালকে কে এল রাহুলের ক্যাচটি বৈধ নির্ণয় হলে পুনরায় খেলায় ফিরতে পারত কলকাতা নাইট রাইডার্স। সেখানে যেন আম্পায়ার এক পক্ষ হয়ে নির্ণয় নিয়েছেন। যে কারণে কেএল রাহুল প্রায় শেষ পর্যন্ত ক্রিজে দাঁড়িয়ে থাকেন এবং পাঞ্জাব ম্যাচ জেতে। তখন আম্পায়ারের সিদ্ধান্তকে পাঞ্জাবের জয়ের কারণ হিসেবে বলতে থাকেন ক্রিকেটপ্রেমীরা। যদি কে এল রাহুল আউট হতেন, তাহলে হয়তোবা খেলায় আরো উত্তেজনা ছাড়াতো। কারণ বিগত ম্যাচে পাঞ্জাব কিংস শেষ ওভারে মাত্র ৪ রান সংগ্রহ করতে পারেনি। যদিও বর্তমানে কলকাতা নাইট রাইডার্স পাঞ্জাব কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স ১০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় পর্যাক্রমে রয়েছে।

Related Articles

Back to top button