Connect with us

Cricket News

IPL 2022: আইপিএলে নতুন ইতিহাস লিখলেন রাহুল! মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে করলেন এই বিশেষ রেকর্ড

Advertisement
Advertisement

বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কে এল রাহুল ফর্মের চরম শিখরে অবস্থান করছেন। দলের জন্য একের পর এক ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করে চলেছেন তিনি। তার নেতৃত্বে এবারের আইপিএলে অংশগ্রহণকারী নতুন ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়েন্টস এখন পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সকে বিশাল ব্যবধানে পরাজিত করে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরকে টপকে ১০ পয়েন্ট নিয়ে এই তালিকায় চতুর্থ স্থানে পৌঁছে গেছে লখনউ সুপার জায়েন্টস।

তবে গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে বিশেষ একটি রেকর্ড গড়েছেন কে এল রাহুল। কে এল রাহুল একমাত্র ব্যাটসম্যান যিনি একটি প্রতিপক্ষের বিরুদ্ধে তিনটি সেঞ্চুরি করেছেন। হ্যাঁ, কে এল রাহুল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে তিনটি শতরানের ইনিংস খেলেছেন। আপনাদের জানিয়ে রাখি, আইপিএল ক্যারিয়ারে রাহুল মাত্র চারটি শতরানের ইনিংস খেলেছেন। অর্থাৎ বলতে গেলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সর্বদায় জ্বলে উঠেছে কে এল রাহুলের তলোয়ার।

আইপিএলের ইতিহাসে এখনো কোন ব্যাটসম্যান কোন একটি নির্দিষ্ট ফ্র্যাঞ্চাইজির বিপক্ষে তিনটি শতরানের ইনিংস খেলতে পারেনি। ২০১৬ সালে গুজরাট লায়ন্সের বিপক্ষে টানা দুই ম্যাচে শতক করেছিলেন বিরাট কোহলি। চলতি মরশুমে মুম্বাইয়ের বিরুদ্ধে টানা দুই ম্যাচে ১০৩ রানের ইনিংস খেলে সেই রেকর্ড স্পর্শ করেছেন কে এল রাহুল। এছাড়া ২০১৯ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অপরাজিত ১০০ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

গতকাল কে এল রাহুলের বিধ্বংসী ব্যাটিংয়ের উপর ভর করে লখনউ সুপার জায়েন্টস ১৬৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের হয়ে অধিনায়ক কে এল রাহুল সর্বোচ্চ অপরাজিত ১০৩ রানের ইনিংস খেলেন। মাত্র ১৬৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৩২ রানে ইনিংস শেষ করে মুম্বাই ইন্ডিয়ান্স। ফলশ্রুতিতে ৩৬ রানের বিশাল ব্যবধানে জয় লাভ করে লখনউ। আর তার ফলেই পরাজয়ের ধারা অব্যাহত রেখে টানা ৮ ম্যাচে ধোঁয়াশা দেখলো মুম্বাই ইন্ডিয়ান্স।

Advertisement

#Trending

More in Cricket News