Cricket NewsIPL League

MS Dhoni: রাজস্থানের বিরুদ্ধে ২৫০ রানও কম হতো, হারের পর মজা করে বললেন মহেন্দ্র সিং ধোনি

ম্যাচ শেষে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রাজস্থান রয়েলসের তরুণ ক্রিকেটারদের প্রশংসা করেছেন। বিশেষত ওপেনিং ব্যাটসম্যান ইভেন লুইস এবং যশস্বী জসওয়ালের গুরুত্ব স্বীকার করেছেন মহেন্দ্র সিং ধোনি।

আইপিএলের দ্বিতীয় অংশে ১৯০ রান চেজ করে ম্যাচে জেতার রেকর্ড গড়েছে রাজস্থান রয়েলস। যেটি আইপিএলের দ্বিতীয় অংশে সর্বাধিক রান চেজ। গতকাল চেন্নাইয়ের বিরুদ্ধে রাজস্থান রয়েলসের ব্যাটসম্যানরা বিধ্বংসী ব্যাটিং করেছে। ১৯০ রানের লক্ষ্যমাত্রা পূরণ করেছে মাত্র ১৭.৩ ওভার ব্যাটিং করে। তারপরেও হাতে ছিল মূল্যবান সাতটি উইকেট। ম্যাচ শেষে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রাজস্থান রয়েলসের তরুণ ক্রিকেটারদের প্রশংসা করেছেন। বিশেষত ওপেনিং ব্যাটসম্যান ইভেন লুইস এবং যশস্বী জসওয়ালের গুরুত্ব স্বীকার করেছেন মহেন্দ্র সিং ধোনি।

তিনি বলেন, ওপেনিং জুটিতে এই দুই ব্যাটসম্যানের বিধ্বংসী ব্যাটিং ম্যাচ থেকে আমাদের প্রথমেই বের করে দিয়েছিল। যদিও ১৯০ রানের লক্ষ্যমাত্রা একটি বিশাল লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু মাঠে কুয়াশা পড়ে সেই লক্ষ্যমাত্রাটি অনেকটা সহজ করে দেয়। দরকার ছিল রাজস্থানের ব্যাটসম্যানদের শুধু ভালো ব্যাটিং করা। আর তারা সেটা করেছে। দুর্দান্ত ব্যাটিং করে একটি বিশাল লক্ষ্যমাত্রা পূরণ করেছে। তার পরেও তাদের হাতে আরও ১৫ বল অবশিষ্ট ছিল। কাল যদি আমরা ২৫০ রানের লক্ষ্যমাত্রা স্থির করতে পারতাম তাহলেও হয়তো সেই রান তুলে ফেলত রাজস্থান রয়েলসের ক্রিকেটাররা। সত্যি ওরা খুবই ভালো খেলেছে। বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়েও দিশা ভ্রষ্ট হয়নি তারা।

উল্লেখ্য, গতকাল রাজস্থান রয়েলসের ম্যাচটি ছিল মরণ-বাঁচনের লড়াই। কালকের ম্যাচে জয়লাভ করার পরে এখনও সেরা চারে প্রবেশের লড়াইতে টিকে রয়েছে রাজস্থান রয়েলস। কাল চেন্নাই সুপার কিংস প্রথমে ব্যাটিং করে ১৮৯ রান সংগ্রহ করতে সক্ষম হয়। চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন। অন্যদিকে রাজস্থান রয়েলসের ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জসওয়াল ৫০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। বাকি কাজটি করেন শিভাম দুবে। আইপিএল এর দ্বিতীয় অংশে প্রথমবার সুযোগ পেয়ে ৬৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। রাজস্থান রয়েলস ৭ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

Related Articles

Back to top button