Connect with us

Cricket News

Ravi Shastri on Dinesh Karthik: দীনেশ কার্তিকের সাফল্যের সূত্র খুঁজে পেলেন রবি শাস্ত্রী! প্রকাশ্যে আনলেন গোপন তথ্য

Advertisement
Advertisement

চলতি বছর আইপিএল-এ সবচেয়ে বেশি যদি কেউ আলোচনায় এসে থাকেন তাহলে সেটা অবশ্যই ৩৬ বছর বয়স্ক দীনেশ কার্তিক ছাড়া আর কেউ নন। হ্যাঁ, চলতি আইপিএলে ইতিমধ্যে নিজের সেরা পারফরম্যান্স উপহার দিয়েছেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ধারাবাহিক ব্যর্থতার পর নিজের পুরনো শিবির কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে ছাড়া পায় দীনেশ কার্তিক। যোগদান রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে। আর সেখানেই নিজের দুর্দান্ত ব্যাটিং কৌশলে মন জয় করেছেন ক্রিকেটপ্রেমীদের।

আরসিবির হয়ে সাত ম্যাচ খেলে ইতিমধ্যেই ২০৫.৮৮-র স্ট্রাইক রেটে ২১০ রান করে ফেলেছেন দীনেশ কার্তিক। তারুণ্যের ভিড়ে অভিজ্ঞ ৩৬ বছর বয়সি কার্তিকের পারফরম্যান্সে মুগ্ধ রবি শাস্ত্রী। তাইতো দিনেশ কার্তিককে নিয়ে বড় ভবিষ্যৎবাণী করে ফেললেন রবি শাস্ত্রী। এদিন সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন,”চলতি আইপিএলে দীনেশ কার্তিকের সাফল্যের কারণ লাইন এবং লেন্থ বুঝতে পারা। হ্যাঁ, লাইন বুঝে বলের অনুকূলে শর্ট নির্বাচন করছেন দীনেশ কার্তিক। আর তার জন্যই সাফল্য তার হাতে ধরা দিয়েছে। নিজের পছন্দমত শর্ট খেলতে পারছেন তিনি। শুধুমাত্র তাই নয়, শর্ট খেলার জন্য যথেষ্ট সময় পাচ্ছেন দীনেশ কার্তিক।”

আপনাদের জানিয়ে রাখি, কলকাতা শিবির থেকে অবহেলিত ভাবে বিদায় নেওয়া দীনেশ কার্তিক চলতি আইপিএলের সেরা ফিনিশার হিসেবে ইতিমধ্যে সম্মানের মুকুট পরেছেন। ইতিমধ্যে দীনেশ কার্তিক স্বয়ং জানিয়েছেন তার মনের বাসনা। বিরাট কোহলির এক প্রশ্নের উত্তরে দীনেশ কার্তিক সরাসরি বলেন,”ভারতীয় দলে প্রত্যাবর্তন করা আমার প্রধান লক্ষ্য। আর সেই লক্ষ্যকে কেন্দ্র করে বর্তমানে আমার এগিয়ে যাওয়া। লক্ষ্য পূরণ হবে কিনা সেটা সময়ের অপেক্ষা মাত্র। তবে আইপিএলে আমার সেরাটা দেওয়ার প্রচেষ্টা আমি চালিয়ে যাব।”

Advertisement

#Trending

More in Cricket News