Cricket NewsIPL League

Virat Kohli: এই তারকা ক্রিকেটারকে দলে নিয়ে ১১ জনের দল সাজাতে পারে ‘ বিরাট কোহলি, দেখুন তালিকা

আরসিবিকে পাঞ্জাব কিংসকে পরাজিত করতে হবে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয় কিংসের মনোবল বাড়িয়ে দিয়েছে অনেকটাই। নিজেদের প্লে-অফ নিশ্চিত করার জন্য এবং পাঞ্জাব কিংসের মনোবল দুর্বল করার জন্য আসন্ন ম্যাচে জয় প্রয়োজন বিরাট বাহিনীর।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রবিবার শারজায় পাঞ্জাব কিংসের সাথে মুখোমুখি হতে চলেছে। এদিনের ম্যাচে প্লে-অফের স্থান নিশ্চিত করতে চাইবে আরসিবি। আরসিবি বর্তমানে ৭টি ম্যাচে জয় এবং ৪টিতে হারের পর মোট ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে রয়েছে। ব্যাঙ্গালোরের পরবর্তী লক্ষ্য পাঞ্জাব কিংসের বিরুদ্ধে জয় হাসিল করা। কারণ এই ম্যাচে জয় তাদের এনে দেবে আরও দুটি পয়েন্ট। যা তাদের প্লে-অফে জায়গা পাওয়ার আশ্বাস দেবে। তবে তার জন্য আরসিবিকে পাঞ্জাব কিংসকে পরাজিত করতে হবে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয় কিংসের মনোবল বাড়িয়ে দিয়েছে অনেকটাই। নিজেদের প্লে-অফ নিশ্চিত করার জন্য এবং পাঞ্জাব কিংসের মনোবল দুর্বল করার জন্য আসন্ন ম্যাচে জয় প্রয়োজন বিরাট বাহিনীর।

১) দেবদত্ত পাদিককাল: আরসিবির বাঁহাতি এই খেলোয়াড় ধারাবাহিকভাবে ভালোই খেলছেন। পাঞ্জাব কিংস এর বিরুদ্ধে আসন্ন ম্যাচে একইভাবে খেলবেন তিনি।

২) বিরাট কোহলি: আরসিবি অধিনায়ক হিসেবে তার শেষ মরশুমে কোহলি ব্যাট হাতে ভাল পারফর্ম করেছিলেন। আসন্ন ম্যাচগুলোতে জিতে তিনি তার কার্যকর শেষ করতে চাইবেন।

৩) কেএস ভারত: ইমি আরসিবির উইকেট কিপার কাম ব্যাটসম্যান। ইনি রাজস্থান রয়েলসের বিরুদ্ধের ম্যাচে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। লিগ টেবিলে দলকে ৩ নম্বরে এগিয়ে দেওয়ার জন্য তার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

৪) এবি ডি ভিলিয়ার্স: দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এই আইপিএলে সেভাবে ফর্মে নেই। কিন্তু দলের প্রয়োজনে এই খেলোয়াড়কে ফিরে পেতে পারেন আরসিবি।

৫) গ্লেন ম্যাক্সওয়েল: আরসিবির হয়ে দুর্দান্ত খেলছেন অস্ট্রেলীয় এই অলরাউন্ডার। তিনি এই মরশুমে আরসিবির সর্বোচ্চ স্কোরদাতা। অধিনায়ক মিডিল ওভারে তাকে গুরুত্বপূর্ণ উইকেট তুলতে সময়মতো পাঠিয়ে থাকেন।

৬)শাহবাজ আহমেদ: এই তরুণ বাঁহাতি স্পিনার ও বাঁহাতি ব্যাটসম্যান আরসিবির একাদশে ফিরে ব্যাট ও বল হাতে শক্তি বাড়িয়েছে দলের।

৭) কাইল জেমিসন: ড্যান ক্রিশ্চিয়ান তার দুই ম্যাচে খুব একটা ছাপ ফেলতে পারেননি। ফলে নিউজিল্যান্ডের কাইল জেমিসন আরসিবি একাদশে প্রত্যাবর্তন করতে পারেন। তার ব্যাটিং ক্ষমতা ৭ নম্বরে বোনাস হতে পারে।

৮) জর্জ গার্টন: এই বাঁহাতি স্টীমারের দুর্ধর্ষ অভিষেক হয়েছিল রাজস্থানের বিপক্ষে। কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়ালের মতো দলের বিপক্ষে আরসিবির জন্য তার দক্ষতা গুরুত্বপূর্ণ হবে।

৯)হর্ষল প্যাটেল: এই অলরাউন্ডার বল হাতে ফর্মে রয়েছেন এই মরশুমে। তিনি বেশি না হলেও প্রতিটি ম্যাচে কয়েকটি উইকেট তুলে নেন। বর্তমানে তিনি ডয়েন ব্র্যাভোর রেকর্ড ভাঙার দিকে নজর রেখেছেন।

১০)যুজবেন্দ্র চাহাল: ভারতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে কুক্ষিগত করা চাহালকে উৎসাহিত করেছে বলে মনে হচ্ছে। এই লেগ-স্পিনার মিডল ওভারে বল হাতে আরসিবির হয়ে আবির্ভূত হবেন মাঠে।

১১)মোহাম্মদ সিরাজ: ইনি ভারতের প্রতিভাবান ফাস্ট বোলার। নিয়মিত উইকেট না তুললেও বল হাতে তার ধারাবাহিকতা বজায় রয়েছে।

Related Articles

Back to top button