Cricket NewsIPL League

RCB vs PBKS: প্লে-অফে যোগ্যতা অর্জন কোহলিদের, পাঞ্জাবকে হারিয়ে ট্রফি ঘরে তোলার লক্ষ্যে আরসিবি

পাঞ্জাবকে হারিয়ে নিজেদের লক্ষ্যের দিকে এক ধাপ এগুলো কোহলি বাহিনী। এবছরের পরই আইপিএলের অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি। এরপরে আইপিএলের ম্যাচ খেললেও নেতৃত্ব দেবেন না তিনি। তাই এবছর অধিনায়ক মরিয়া হয়ে উঠবেন জয়ের শিরোপা ছিনিয়ে নেওয়ার জন্য।

ইতিমধ্যেই প্লে-অফে দৌড়ে প্রথম যোগ্যতা অর্জন করেছে চেন্নাই সুপার কিংস। আজ, রবিবারের ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে দৌড়ে যোগ্যতা অর্জন করেছেন কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পাঞ্জাবকে হারিয়ে নিজেদের লক্ষ্যের দিকে এক ধাপ এগুলো কোহলি বাহিনী। এবছরের পরই আইপিএলের অধিনায়কত্ব ছাড়বেন বিরাট কোহলি। এরপরে আইপিএলের ম্যাচ খেললেও নেতৃত্ব দেবেন না তিনি। তাই এবছর অধিনায়ক মরিয়া হয়ে উঠবেন জয়ের শিরোপা ছিনিয়ে নেওয়ার জন্য।

জয়ের দিকে একধাপ এগুলো ব্যাঙ্গালোর। রবিবার ৬ রানে পাঞ্জাবকে পরাজিত করে প্লে-অফে জায়গা পাকা করল কোহলিরা। এই হারের পর পাঞ্জাব কিংস কার্যত ছিটকে গেল প্লে-অফের দৌড় থেকে। খাতায়-কলমে খুব জটিল হিসাবের পরই প্লে-অফের দৌড়ে টিকে থাকার ক্ষীণ আশা পাঞ্জাবের। তবে দু-একদিনের মধ্যে সেই আশায় হয়তো শেষ হয়ে যেতে চলেছে।

এই মরশুমে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের ব্রাত্য খেলোয়াড় যুজবেন্দ্র চাহাল এদিন পুরো ম্যাচের ছবিতাই পাল্টে দিলেন। প্রথমে পুরানকে আউট করলেন চাহাল। ১৬তম ওভারে চাহাল আউট করেন ময়াঙ্ক আগরওয়ালকে। এরপরই উইকেট নেন সরফারাজের। একই ওভারে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল পঞ্জাব। পাঞ্জাবের শেষ আশা শাহরুখ খান শেষ ওভারের প্রথম বলে রান আউট হয়ে যান। আর এরপরেই ম্যাচ জেতার পাঞ্জাবের শেষ আশা চলে যায়। মাত্র ৬ রানে ম্যাচ বার করে নিয়ে যান কোহলিদের টিম। শেষ ওভারে পাঞ্জাবের প্রয়োজন ছিল ১৯ রান। কিন্তু সেই ওভারে ৮ রানের বেশি করতে পারেননি তারা। যা তাদের জেতার আশা শেষ করে দেয়।

Related Articles

Back to top button