Connect with us

Cricket News

Shoaib Akhtar: “ঋষভ পন্থ এখনো শিশু, সেই কারণেই মস্ত ভুল করেছে!” শোয়েব আখতার

Advertisement
Advertisement

হাজারো সমালোচনার উর্ধ্বে গিয়ে ভারতের প্রতিভাবান ক্রিকেটার ঋষভ পন্থের পাশে দাঁড়ালেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। তার মতে, “ঋষভ পন্থ এখনো শিশু, আর সেই কারণে খেলার মাঠে বড় ভুল পদক্ষেপ নিয়েছিলেন তিনি। তবে কাজটি মোটেও উচিত হয়নি তার।” শোয়েব আখতার আরও বলেন,”ওর মন অত্যন্ত আবেগি। নতুন নতুন দলের দায়িত্ব পেয়েছেন। তাই সঠিক সিদ্ধান্ত নিতে বেশ কিছু ছোট ছোট ভুল করে বসেছেন তিনি। তবে অত্যন্ত প্রতিভাধর ক্রিকেটার ঋষভ পন্থ। ভবিষ্যতে তার নেতৃত্বে ভাল কিছু করবে দিল্লি ক্যাপিটালস।”

Advertisement

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই ব্যাখ্যা দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। ঘটনাটি ঘটেছিল ২২ এপ্রিল, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাঠের মধ্যে ঋষভ পন্থের আচরণ হয়তো কেউ ভোলেনি এখনও। সেদিন আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে খেলতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস। সেদিন টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২ উইকেট হারিয়ে ২২২ রানের বিশাল লক্ষ্যমাত্রা ধার্য করতে সক্ষম হয় রাজস্থান।

২২৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিল ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। তবে শেষ পর্যন্ত ১৫ রানে রাজস্থানের বিরুদ্ধে পরাজিত হয় দিল্লি। জয়ের জন্য শেষ ওভারে দিল্লির সামনে লক্ষ্যমাত্রা ছিল ৩৬ রান। সেই ওভারে ওবেড ম্যাকওয়ের প্রথম তিন বলে নাগাড়ে তিনটি ছক্কা হাঁকান রোভম্য়ান পাওয়েল। তৃতীয় বলটি ছিল ফুলটস। সেই ডেলিভারি কোমরের উপরের ছিল বলে দিল্লির তরফে দাবি জানানো হলেও, আম্পায়ার নো বল দেননি। এরপর ছেলেমানুষি আচরণ শুরু করেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ। তিনি মাঠে দাঁড়িয়ে থাকা কুলদীপ যাদব এবং রোভম্য়ান পাওয়েলকে খেলা ছেড়ে ফিরে আসার নির্দেশ দেন। খেলার মধ্যে অসভ্য সুলভ আচরণের জন্য সেই ম্যাচে ঋষভ পন্থের ১০০% ম্যাচ ফি কেটে নেওয়া হয়।

Advertisement

#Trending

More in Cricket News