Cricket NewsIPL League

IPL 2021: এবছর আইপিএলে শতরানের ক্লাবে পা দিলেন এই চার ক্রিকেটার, যার মধ্যে ৩ ক্রিকেটার ভারতীয়

চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ওপেনিং ব্যাটসম্যান দেবদত্ত পদিক্কাল শতরানের ক্লাবে পদার্পণ করেছেন। চলুন এবারের আইপিএলে এখনো পর্যন্ত শতরান করেছেন এমন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক-

ভারতীয় প্রিমিয়ার লিগের অসর বর্তমানে জমজমাট। ইতিমধ্যে দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করেছে। চতুর্থ দল হিসেবে এই দৌড়ে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স। ২০২১ আইপিএল ভারতীয় তরুণ ক্রিকেটাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন। চলতি আইপিএলে একের পর এক ব্যাটসম্যান শতরানের কোটা উত্তীর্ণ করেছেন। তাছাড়া ভারতীয় তরুণ বোলাররা এবারের আইপিএলে বিধ্বংসী বোলিং করেছেন। চেন্নাই সুপার কিংসের ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ওপেনিং ব্যাটসম্যান দেবদত্ত পদিক্কাল শতরানের ক্লাবে পদার্পণ করেছেন। চলুন এবারের আইপিএলে এখনো পর্যন্ত শতরান করেছেন এমন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক-

৪. জস বাটলার: এবারের আইপিএলে প্রথম বারের মত শতক করার গৌরব অর্জন করেছেন ইংলিশ ক্রিকেটার জস বাটলার। তিনি দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৬৪ বলে ১২৪ রান করেন। তার বিধ্বংসী ইনিংসের উপর ভর করে রাজস্থান রয়েলস সেই ম্যাচে ২২০ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়।

DEVDUTT PADIKKAL, ipl, ipl 2021, jos buttler, Ruturaj Gaikwad, sanju samson

৩. সঞ্জু স্যামসন: রাজস্থান রয়েলসের অধিনায়ক সঞ্জু স্যামসন ৫৪ বলে ব্যক্তিগত শতক করেন। সঞ্জু স্যামসন যেখানে ১২টি চার এবং ৫টি ছক্কার মাধ্যমে ব্যক্তিগত শতক পূর্ণ করেন। তিনি পাঞ্জাব কিংসের বিরুদ্ধে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শতক করেছিলেন। বর্তমান আইপিএলে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকা চতুর্থ স্থানে নিজের নাম দেখাতে সক্ষম হয়েছেন।

DEVDUTT PADIKKAL, ipl, ipl 2021, jos buttler, Ruturaj Gaikwad, sanju samson

২. দেবদত্ত পদিক্কাল: রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ওপেনিং ব্যাটসম্যান দেবদত্ত পদিক্কাল এবারের আইপিএলে দারুণ ছন্দে রয়েছেন। বিরাট কোহলির সাথে অনবদ্য পার্টনারশিপ গড়ছেন দেবদত্ত পদিক্কাল। চলতি আইপিএল রাজস্থান রয়েলসের বিরুদ্ধে বিরাট কোহলির সাথে জুটি বেঁধে ব্যক্তিগত শতক করেছিলেন দেবদত্ত পদিক্কাল।

DEVDUTT PADIKKAL, ipl, ipl 2021, jos buttler, Ruturaj Gaikwad, sanju samson

১. ঋতুরাজ গায়কোয়াড়: চেন্নাই সুপার কিংস দলে মাত্র ২০ লক্ষ টাকায় অন্তর্ভুক্ত হন ঋতুরাজ গায়কোয়াড়। চলতি আইপিএলের প্রথম অংশে সুযোগ পাননি ঋতুরাজ গায়কোয়াড়। কিন্তু দ্বিতীয় অংশে এসে বিধ্বংসী ইনিংস খেলার শুরু করেছেন ডানহাতি এই তরুণ ক্রিকেটার। চলতি আইপিএল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১০১* রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

DEVDUTT PADIKKAL, ipl, ipl 2021, jos buttler, Ruturaj Gaikwad, sanju samson

Related Articles

Back to top button