IPL 2020

KKR এর বিরুদ্ধে এই রেকর্ড গড়লেন রোহিত, জানুন

আইপিএল ক্রিকেটে ২০০ টি ছয় মারার রেকর্ড গড়লেন ভারতের বিস্ফোরক ওপেনার রোহিত শর্মা। আক্রমণাত্মক ব্যাটিং করার জন্য হিটম্যান নামে পরিচিত তিনি। এবারের আইপিএল এর প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারার পর বুধবার কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয় রোহিতের মুম্বাই। ওই ম্যাচেই এই রেকর্ড স্পর্শ করেন রোহিত।

দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্বের অধিকারী হলেন তিনি। এর আগে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই মাইলস্টোন ছুঁয়েছেন। তাঁর নামের পাশে আছে ২১২ টি ছয়। তবে পুরো লিস্টে তিন নাম্বারে রয়েছেন ধোনি। এই লিস্টের প্রথম ও দ্বিতীয় স্থানে আছেন যথাক্রমে ক্যারিবিয়ান জায়েন্ট ক্রিস গেইল এবং এবি ডিভিলিয়ার্স। গেইল ১২৪ ইনিংসে ৩২৬ টি ছয় মেরেছেন। আর ডিভিলিয়ার্স মেরেছেন ২১৪ টি ছয় ১৪৩ ইনিংস খেলে।

রোহিত শর্মা ১৮৫ ইনিংসে খেলে এই রেকর্ড স্পর্শ করেন। আজকের খেলায় তিনি ৫৪ বলে ৮০ রান করেন ৬ টি ছয়ের সহযোগে।খেলার শেষ পর্যন্ত তার মোট ছয়ের সংখ্যা দাঁড়ায় ২০১ টি। তাঁর ঠিক পরেই রয়েছেন মিস্টার আইপিএল নামে পরিচিত সুরেশ রায়না।এবং বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁরা দুজনে যথাক্রমে ১৯৪ ও ১৯০ টি ছয় মেরেছেন।

Related Articles

Back to top button