Connect with us

Cricket News

Rohit-Kohli: আইপিএলে পুরোপুরি ফ্লপ, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম নিতে পারেন রোহিত-কোহলি!!

Advertisement
Advertisement

ধারাবাহিকভাবে ব্যর্থতার পর ক্রিকেটপ্রেমীদের মধ্যে এখন একটি স্লোগান, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম নিয়ে বিরাট কোহলি এবং রোহিত শর্মা। ধারাবাহিক ব্যর্থতা এই দুজন ক্রিকেটারের মানসিক চাপের সৃষ্টি করেছে বলে মনে করছেন তারা। তাই অবসাদগ্রস্ত থেকে ফিরে আসতে বিসিসিআইকে তাদের বিশ্রামে পাঠানো উচিৎ বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

আইপিএলের মেগা আসর সমাপ্তি হতে না হতে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। আজ ভারতীয় ক্রিকেট বোর্ড খেলার পূর্ণাঙ্গ সময়সূচী প্রণয়ন করেছে। তাছাড়া কোন কোন স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবে ভারত তারও পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। ৯ জুন দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর পরের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে কটক, বিশাখাপত্তনম ও রাজকোটে। সিরিজের শেষ ম্যাচটি ১৯ জুন এম. চিন্নাস্বামী, ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে।

২০২১-২২ মরশুমে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছিল ভারত। সেবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। টেস্ট ক্রিকেটে অবশ্য পরিসংখ্যানটা ছিল আরও লজ্জাজনক।

তবে সম্প্রতি ভারতীয় দলের নতুন নেতা হয়েছেন রোহিত শর্মা। নিজে ব্যাট হাতে কিছু না করতে না পারলেও তার অধীনে ভারতীয় দলের সফলতা শতভাগ। তবে তার নেতৃত্বে আইপিএলে টানা আট ম্যাচে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাছাড়া ব্যাট হাতেও সর্বোচ্চ ৪৪ রানের একটিমাত্র ইনিংস এসেছে তার নিকট থেকে। অন্যদিকে ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও অবস্থা আরো শোচনীয়। টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক পেয়ে বর্তমানের সংবাদ শিরোনামের শীর্ষস্থান দখল করে রেখেছেন তিনি। তাই মানসিক অবসাদ কাটাতে এবং পুরোপুরিভাবে ক্রিকেটে মনোনিবেশ করতে হলে বিশ্রাম অত্যাবশ্যক বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News