Connect with us

Cricket News

IPL 2022: অধিনায়ক হিসেবে ডাহা ফেল, সাথে ব্যাটসম্যান হিসেবে কলঙ্কিত রেকর্ড গড়লেন রোহিত শর্মা!!

Advertisement
Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটে তিন ফরমেটে নেতা হয়েছেন রোহিত শর্মা। বিরাট কোহলি পদচ্যুত হওয়ার সাথে সাথে পদোন্নতি হয়েছে রোহিত শর্মার। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আশা করেছিলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বকাপ জেতাবেন রোহিত শর্মা। তবে সে আশা এখন গুড়েবালি। জাতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে টানাটানি এখন রোহিত শর্মার। অধিনায়ক হওয়ার পর থেকে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছেন শতভাগ। তবে ব্যাটসম্যান হিসেবে ধারাবাহিক ব্যর্থতার রেকর্ড করে চলেছেন রোহিত।

Advertisement

আইপিএলের পূর্বে শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেতৃত্ব দিয়ে সবকটি সিরিজ জিতিয়েছিলেন রোহিত শর্মা। তবে ১০ ইনিংসের বেশি ব্যাটিং করে শতরানের গন্ডি পার করতে পারেননি রোহিত। এবার সেই ধারাবাহিকতা বজায় রাখলেন আইপিএলের মঞ্চেও। অধিনায়ক হিসেবে ডাহা ফেল তো বটেই, ব্যাটসম্যান হিসেবেও কলঙ্কিত অধ্যায় এর সৃষ্টি করলেন দ্য হিটম্যান। আইপিএলের মেগা আসরে এখনো পর্যন্ত ৬ ইনিংস ব্যাটিং করেছেন রোহিত শর্মা। যেখানে সর্বসাকুল্যে ১৯ গড়ে রান করেছেন মাত্র ১১৪!

এরপরে সংবাদ শিরোনামে চলে এসেছেন ভারতীয় অধিনায়ক রোহিত। সাবেক প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সাথে তুলনা করতেও পিছুপা হননি ক্রিকেটপ্রেমীরা। বিগত তিন বছর ধরে শতরানের গণ্ডি পার করতে না পারলেও কখনও ব্যাট হাতে এমন ব্যর্থতার মোকাবেলা করতে হয়নি বিরাট কোহলিকে। আইপিএলের আসরেও দুটি লম্বা ইনিংস খেলে ফেলেছেন রান মেশিন বিরাট কোহলি। আর সেই কারণেই রোহিত শর্মার ফর্ম নিয়ে মুন্ডুপাত করছেন ক্রিকেটপ্রেমীরা।

আইপিএলের মেগা আসরে টানা পাঁচ ম্যাচে হেরে ইতিমধ্যে প্লে অফের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয়েছে রোহিত শর্মাদের। চলতি আইপিএলে রোহিত শর্মা দিল্লির বিরুদ্ধে সর্বাধিক ৪১ রানের ইনিংসটি খেলেছিলেন। এরপর রাজস্থানের বিরুদ্ধে ১০, কলকাতার বিরুদ্ধে ৩, ব্যাঙ্গালোরের বিরুধ্যে ২৬, পাঞ্জাবের বিরুদ্ধে ২৮ এবং আজ লখনউ-এর বিরুদ্ধে মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News