Cricket NewsIPL League

Mumbai Indians: আজ কলকাতার বিপক্ষে দলে ফিরছেন রহিত শর্মা! জানিয়ে দিলেন মাহেলা জয়াবর্ধনে

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এখনো পর্যন্ত ব্যক্তিগত সর্বাধিক রান করেছেন রোহিত শর্মা। সেই প্রিয় অধিনায়ক মাঠে নেই, এটি যেন ক্রিকেটপ্রেমীদের হতাশার অন্ধকারে নিমজ্জিত করেছিল।

Advertisement

রোহিত শর্মা ছড়া মুম্বাই ইন্ডিয়ান্স যেন কল্পনাই করতে পারে না ক্রিকেটপ্রেমীরা। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা পুরোপুরি ফিট না থাকায় চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামেননি তিনি। তার বদলে আইপিএলের দ্বিতীয় অংশের প্রথম ম্যাচে অধিনায়কত্ব করেছিলেন কায়রন পোলার্ড। মহেন্দ্র সিং ধোনির সাথে কায়রন পোলার্ড টর্চ করতে নামলে রীতিমতো হতাশার সৃষ্টি করে ক্রিকেটপ্রেমীদের। প্রিয় ক্রিকেটার রোহিত শর্মাকে খেলতে দেখা যাবে না চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। অথচ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এখনো পর্যন্ত ব্যক্তিগত সর্বাধিক রান করেছেন রোহিত শর্মা। সেই প্রিয় অধিনায়ক মাঠে নেই, এটি যেন ক্রিকেটপ্রেমীদের হতাশার অন্ধকারে নিমজ্জিত করেছিল।

Advertisement

মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়াবর্ধনে সংবাদ মাধ্যমে সরাসরি জানালেন রোহিত শর্মার ফেরার কথা। তিনি বলেন, রোহিত শর্মার (Rohit Sharma) শারীরিকভাবে বড় ধরনের কোনো চোট নেই। ইংল্যান্ড সফরকালে তিনি সামান্য যে চোট পেয়েছিলেন তার জন্য এখনো পুরোপুরি ভাবে ফিট হতে পারেননি তিনি। তাই তিনি নিজেই নির্ণয় নিয়েছিলেন, চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তার খেলতে নামা উচিত হবে না। তাছাড়া ইতিপূর্বে কায়রন পোলার্ড অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে অধিনায়কত্ব করেছেন। তাই তিনি নিজেকে প্রথম একাদশ থেকে সরিয়ে নিয়েছিলেন।

Advertisement

কিন্তু আজ কলকাতা নাইট রাইডার্সের (Kolkata knight riders) বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন দ্যা হিট ম্যান রোহিত শর্মা। আজকের ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জন্য খুবই গুরুত্বপূর্ণ। কলকাতার বিরুদ্ধে আজকের ম্যাচে জয় নিশ্চিত করতে না পারলে সেরা চারে প্রবেশের পথ অনেকটাই কঠিন হয়ে পড়বে মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য। বর্তমানে তারা ৮ পয়েন্টস সংগ্রহ করে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে রয়েছে। কিন্তু যদি আজকের ম্যাচে কলকাতা নাইট রাইডার্স জয় লাভ করে তাহলে তারা মুম্বাই ইন্ডিয়ান্সকে পিছনে ফেলে সেরা চারে প্রবেশের পথ সুগম করবে। বর্তমানে তারা ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরকে বিশাল ব্যবধানে হারিয়ে বর্তমানে কলকাতার রান রেট যথেষ্ট ভাল রয়েছে।

তাই আজকের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের জয় নিশ্চিত না করতে পারলে সেরা চারে প্রবেশের পথ অনেকটা কঠিন হয়ে পড়বে। সূত্রের খবর, রোহিত শর্মা আজকের ম্যাচে খেললেও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) প্রথম একাদশে থাকছেন কি না সে ব্যাপারে কিছু জানায়নি টিম কর্তৃপক্ষ। তবে আজকের ম্যাচে কলকাতার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button