Connect with us

Cric Gossip

AB de Villiers: “স্মৃতিতে আজও রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর”, এবি ডি ভিলিয়ার্স শেয়ার করলেন অপ্রকাশ্য স্মৃতি!!

Advertisement
Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগের বদৌলতে বিশ্ব ক্রিকেটের তাবড় তাবড় ক্রিকেটাররা নিজের জীবনের অধিক সময় কাটিয়েছেন ভারতের মাটিতে। কেউ বা ভারতকে ভালোবেসে করে নিয়েছেন আপন। সেই তালিকাটা অতি দীর্ঘ। একের পর এক বিধ্বংসী ক্রিকেটাররা ভারতবর্ষের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। এবার সেই তালিকা আরো দীর্ঘ করলেন প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। গতবছর ভারতীয় প্রিমিয়ার লিগে খেলে ক্রিকেটের সমস্ত ফরমেটকে বিদায় জানিয়েছেন মিস্টার ৩৬০⁰। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন ভারতীয় প্রিমিয়ার লিগে তাকে ছাড়াই পঞ্চদশ তম আসর বসতে চলেছে একথা মেনে নিতে পারছেন না অধিকাংশ ক্রিকেটপ্রেমীরা।

এবি ডি ভিলিয়ার্স স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, “রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরে আমার জীবনের সবচেয়ে সুখকর মুহূর্ত কেটেছে। দীর্ঘ ১০-১১ বছর ব্যাঙ্গালোর শিবিরে থেকেছি আমি। এই দীর্ঘ সময়ের মধ্যে একাধিক ক্রিকেটারের সাথে গড়ে উঠেছিলো মধুরতম সম্পর্ক। আবার কারও সঙ্গে সম্পর্কে চিড় ধরেছে। কিন্তু সব কিছু উপভোগ করেছি। দীর্ঘদিনের উত্থান-পতনের সাক্ষী থেকেছি ব্যাঙ্গালোর শিবিরে। বলতে গেলে, জীবনের দারুন একটা সময় কেটেছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে খেলার সময়।”

এবি ডি ভিলিয়ার্সের বিদায় এবং বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর কিছুটা হলেও জৌলুস হারিয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। অধিনায়ক হিসেবে শিরোপা অর্জন করতে না পারলেও বিরাট কোহলি যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের প্রধান আকর্ষণ ছিল সে কথা স্বীকার করেছেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। নিলামের আগে প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংহ জানালেন, বিরাট কোহলিকেই আবার নেতৃত্ব তুলে দেওয়া উচিত আরসিবি কর্তাদের। দেশের প্রাক্তন অফস্পিনারের মতো, ‘‘বিরাটের চেয়ে ভাল নেতা পাবে না আরসিবি।’’ মনে করিয়ে দিচ্ছেন, ‘‘ আরসিবিকে তাই নতুন অধিনায়ক খুঁজতে হবে। কাজটা কিন্তু মোটেই সহজ নয়।’’

Advertisement

#Trending

More in Cric Gossip