Connect with us

Cricket News

Harbhajan Singh: কোহলির চেয়ে যোগ্য অধিনায়ক পাবে না রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর! স্পষ্ট বক্তব্য হরভজনের

Advertisement
Advertisement

সম্প্রতি ক্রিকেট বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয় হলো ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে বিরাট কোহলি অধিনায়কত্ব পদ থেকে সরে দাঁড়ানো। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ক্রিকেটের সংক্ষিপ্ত ওভারের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। যদিও একদিনের ক্রিকেটে এবং টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে কাজ চালাতে চেয়েছিলেন কোহলি। তবে অধিনায়ক দ্বন্দ্ব মেটাতে ওডিআই ক্রিকেটে তার থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়। এরপর টেস্ট ক্রিকেটেও নেতৃত্ব ছাড়েন কোহলি।

Advertisement

আসন্ন আইপিএলের মেগা আসরে বিরাট কোহলি একজন ব্যাটসম্যান হিসেবে খেলবেন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরে। অর্থাৎ ব্যাঙ্গালোর শিবিরের সবচেয়ে বড় মাথা ব্যাথা এখন মেগা নিলামে যোগ্য অধিনায়ক খুঁজে বের করা। এই তালিকায় ব্যাঙ্গালোরের পাশাপাশি কলকাতা নাইট রাইডার্স, পাঞ্জাব কিংসও রয়েছে। তাই মেগা নিলামে যোগ্য অধিনায়ক বিট করা সহজ হবে না বলে ভবিষ্যৎবাণী করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং।

বিরাট কোহলি নেতৃত্ব ছাড়ার পর কিছুটা হলেও জৌলুস হারিয়েছে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। অধিনায়ক হিসেবে শিরোপা অর্জন করতে না পারলেও বিরাট কোহলি যে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের প্রধান আকর্ষণ ছিল সে কথা স্বীকার করেছেন প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। নিলামের আগে প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংহ জানালেন, বিরাট কোহলিকেই আবার নেতৃত্ব তুলে দেওয়া উচিত আরসিবি কর্তাদের। দেশের প্রাক্তন অফস্পিনারের মতো, ‘‘বিরাটের চেয়ে ভাল নেতা পাবে না আরসিবি।’’ মনে করিয়ে দিচ্ছেন, ‘‘ আরসিবিকে তাই নতুন অধিনায়ক খুঁজতে হবে। কাজটা কিন্তু মোটেই সহজ নয়।’’

Advertisement

#Trending

More in Cricket News