Cricket NewsIPL League

RCB Vs RR: বিধ্বংসী ব্যাটিং গ্লেন ম্যাক্সওয়েলের! ৭ উইকেটে ম্যাচ জিতল কোহলি বাহিনী

রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়েলসের মধ্যে আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে আজ। যদিও আইপিএলের সেরা চারের দৌড়ে ইতিমধ্যে বাদ পড়ে গিয়েছে রাজস্থান রয়েলস। অন্যদিকে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জন্য আজকের ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা বর্তমানে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। আজকের ম্যাচে জয়লাভ করলেন নিজেদের স্থান আরো দৃঢ় করতে পারবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। সেই উদ্দেশ্যে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। বিরাট কোহলির আহবানে প্রথমে ব্যাটিং করতে নেমে রাজস্থান রয়েলস।

বিরাট বাহিনীর বিরুদ্ধে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করে রাজস্থান রয়েলস। যশস্বী জয়সওয়াল ব্যক্তিগত ৩১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। এছাড়া ওপেনিং ব্যাটসম্যান ইভেন লুইস ৫৮ রানের ইনিংস খেলেন। প্রথম পাওয়ার প্লেতে বিনা উইকেটে হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে রাজস্থান রয়েলস। কিন্তু ওপেনিং জুটি আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার পর খেলায় চেপে ধরে বিরাট বাহিনী। একের পর এক ব্যাটসম্যান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরে রাজস্থান রয়েলসের। দলের হয়ে হার্শেল প্যাটেল ব্যক্তিগত তিনটি উইকেট দখল করেন। এছাড়া যুজবেন্দ্র চাহাল এবং শাহনাওজ আহমেদ ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন। রাজস্থান রয়েলস নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে।

জয়ের জন্য প্রয়োজনীয় ১৫০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। ওপেনিং জুটিতে বিরাট কোহলি ব্যক্তিগত ২৫ রানে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। শেখর ভারত অনবদ্য ৪৪ রানের ইনিংস খেলেন। ৩০ বলে ৫০ রানের বিধ্বংসী ইনিংস খেলে জয় নিশ্চিত করেন গ্লেন ম্যাক্সওয়েল। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ৭ উইকেট হাতে থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। বর্তমানে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে নিজেদের জায়গা আর শক্ত করলো।

Related Articles

Back to top button