Connect with us

Cricket News

IPL 2022: মাত্র ১ রানের জন্য শতরান থেকে বঞ্চিত হলেন ঋতুরাজ! ৯৯-তে ফিরলেন সাজঘরে

Advertisement
Advertisement

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে গতকাল সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে চেন্নাই সুপার কিংস। ধারাবাহিক ব্যর্থতার পর চেন্নাইয়ের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান রবীন্দ্র জাদেজা। তিনি নিজেই সেই দায়িত্ব তুলতেন ধোনির হাতে। আর নেতৃত্ব হাতে নিয়ে প্রথম ম্যাচে কামাল দেখালেন মহেন্দ্র সিং ধোনি। চলতি আইপিএলে একাধিক রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করলো চেন্নাই সুপার কিংস। গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন হায়দ্রাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন।

একাধিক পরিবর্তনসহ চেন্নাইয়ের প্রথম একাদশ সাজিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করে চেন্নাই সুপার কিংস। রবিন উথাপ্পার বদলে ঋতুরাজ গায়কোয়াড়ের সাথে ওপেনিং জুটিতে মাঠে নামেন ডেভন কনওয়ে। ওপেনিং জুটিতে চলতি আইপিএলে একাধিক রেকর্ড গড়েছে চেন্নাই সুপার কিংস। আইপিএল ২০২২-এ ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের ইনিংস এসেছে গতকাল চেন্নাই সুপার কিংসের বিধ্বংসী ব্যাটিংয়ে। ওপেনিং জুটিতে ১৮২ রানের বিশাল ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চেন্নাইয়ের দুই ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় এবং কনওয়ে।

যদিও অল্পের জন্য চলতি আইপিএলে নিজের প্রথম শতরান করতে পারেননি ঋতুরাজ গায়কোয়াড়। ৯৯ রানে টি নটরাজনের বলে সিঙ্গেল চুরি করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়িয়ে থাকা ভুবনেশ্বর কুমারের হাতে সহজ ক্যাচ তুলে দেন তিনি। ফলশ্রুতিতে মাত্র ১ রানের ব্যবধানে টি-টোয়েন্টি ক্রিকেটে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেননি ঋতুরাজ। তবে তার ৫৭ বলে ৯৯ রানের ইনিংস এবং কনওয়ের ৫৫ বলে ৮৫ রানের বিস্ফোরক ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ওভার ব্যাটিং শেষে মাত্র দুই উইকেট হারিয়ে ২০২ রানের বিশাল স্কোর অর্জন করতে সক্ষম হয় চেন্নাই সুপার কিংস।

Advertisement

#Trending

More in Cricket News