Connect with us

Cricket News

IPL 2022: দল পেলেন না সাকিব আল হাসান, IPL বয়কটের দাবি বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের!!

Advertisement
Advertisement

আসন্ন ২০২২ মেগা আইপিএলের আসর উপলক্ষে মেগা নিলামের সমাপ্তি ঘটেছে মাত্র কয়েকদিন হল। গত শনিবার এবং রবিবার মহা ধুমধামের সাথে ব্যাঙ্গালোরের পাঁচ তারকা হোটেলে আয়োজন করা হয় মেগা নিলামের আসর। যেখানে দেশি-বিদেশি মিলিয়ে মোট ৫৯০ জন ক্রিকেটারের নাম ওঠে নিলামে। দুদিন চলমান রত মেগা নিলাম শেষে ২০৩ জন ক্রিকেটার বিক্রি হন দশটি ফ্র্যাঞ্চাইজে। মেগা নিলামে অবিক্রিত থেকে গেছেন একের পর এক বিশ্ব বিখ্যাত ক্রিকেটাররাও। বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ কিংবা ইয়ন মরগান থেকেছেন অবিক্রিত।

Advertisement

সাথে বাংলাদেশ থেকে মেগা নিলামে অংশগ্রহণ করা অধিকাংশ ক্রিকেটার থেকেছেন অবিক্রিত। মোস্তাফিজুর রহমান বেসিক মূল্যে বিক্রি হলেও দল পাননি পৃথিবীর অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিলামের আসরে দুবার তার নাম উঠলেও বেসিক মূল্যে তাকে কিনতে রাজি হয়নি কোন ফ্র্যাঞ্চাইজি। আন্তর্জাতিক ক্রিকেটে দূর্দন্ত সফলতম এই ক্রিকেটার বিগত ৯ বছর ধরে ভারতীয় প্রিমিয়ার লীগের অন্যতম সদস্য ছিলেন। তবে আইপিএলের আসরে চোখ-ধাঁধানো ইনিংস কখনো দেখা যায়নি তার কাছ থেকে। অধিকাংশ সময় বসে থাকতে দেখা গেছে সাজঘরে।

মেগা নিলামে তার নাম আসতেই সমস্ত ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তারা যেন অন্যমনস্ক হয়ে থাকে। অর্থাৎ তাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেনি কোন ফ্র্যাঞ্চাইজি। এমন পরিস্থিতিতে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা ভারতীয় প্রিমিয়ার লিগের মেগা আসর বয়কটের ডাক দিয়েছেন। উল্লেখ্য, ক্রিকেট বিশ্বের জনপ্রিয় লিগ গুলির মধ্যে সবচেয়ে দৃষ্টি লিগ হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। যেখানে একটি মরশুম খেলার জন্য একজন ক্রিকেটার সারাজীবন অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। আর সেই ভারতীয় প্রিমিয়ার লিগের বয়কটের ডাক দিয়েছেন বাংলাদেশি ক্রিকেটপ্রেমীরা।

সোশ্যাল মিডিয়ায় এই গুঞ্জন শুরু হওয়ার পরেই হাসিতে ফেটে পড়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। রীতিমতো বিষয়টি নিয়ে ঠাট্টায় মেতেছেন তারা। তবে আইপিএলে সাকিব আল হাসান দল না পাওয়ায় অন্য কারণ ব্যাখ্যা করেছেন তার স্ত্রী। তিনি বলেন, দেশের হয়ে আন্তর্জাতিক সিরিজ খেলার জন্য ইচ্ছাকৃতভাবে অবিক্রিত থেকেছেন সাকিব আল হাসান।

Advertisement

#Trending

More in Cricket News