Cricket NewsIPL League

Shakib Al Hasan: কেকেআরের প্রথম একাদশে নেই শাকিব, ক্ষোভ প্রকাশ বাংলাদেশীদের

সম্প্রতি বৈদ্যুতিক তার প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপনে বেঙ্কটেশ আইয়ার, প্রসিধ কৃষ্ণারা সঙ্গে দেখা গিয়েছে শাকিবকেও। এই বিজ্ঞাপন কেকেআরের অফিশিয়াল পেজ থেকে শেয়ার করা হয়েছে। এরপর থেকেই ক্ষোভে ফেটে পড়েন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

আইপিএলের নিলামে ‘লাকি চার্ম’ হিসেবে শাকিব আল হাসানকে দলে নিলেও প্রথম একাদশে সুযোগ পাচ্ছেননা তিনি। ক্ষোভ প্রকাশ বাংলাদেশীদের। প্রথম তিন ম্যাচে প্রথম একাদশে ছিলেন এই বাংলাদেশী অলরাউন্ডার। কিন্তু এই তিন ম্যাচে তাকে সেভাবে ফর্মে দেখা যায়নি। সম্প্রতি বৈদ্যুতিক তার প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপনে বেঙ্কটেশ আইয়ার, প্রসিধ কৃষ্ণারা সঙ্গে দেখা গিয়েছে শাকিবকেও। এই বিজ্ঞাপন কেকেআরের অফিশিয়াল পেজ থেকে শেয়ার করা হয়েছে। এরপর থেকেই ক্ষোভে ফেটে পড়েন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

এই বিজ্ঞাপন প্রকাশ্যে আসার পরই একাধিক নেটিজেন প্রশ্ন করেছেন, শুধুমাত্র বিজ্ঞাপনের জন্যই শাকিব আল হাসানকে দলে রেখেছে কেকেআর? তাকে কেন খেলানো হচ্ছে না? আবার কেউ কেউ মন্তব্য করেছেন কেকেআর নিজের পেজের রিচ বাড়ানোর জন্যই দলে নিয়েছে শাকিবকে। এই সমস্ত মন্তব্যের মধ্যে দিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

‘লাকি চার্ম’ হিসেবে কেকেআর শাকিবকে দলে নিলেও প্রথম একাদশে খেলার সুযোগ পাচ্ছেন না এই বাংলাদেশী অলরাউন্ডার। মূলত চতুর্থ বিদেশি হিসেবে নারিনের সঙ্গে লড়াই ছিল। এই টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে শাকিবকে রাখা হয়েছিল প্রথম একাদশে। তবে এই ম্যাচগুলোতে একেবারেই ফর্মে ছিলেন না তিনি। তিন ম্যাচে তিনি মোট ৩৮ রান করেছিলেন ও তিন ম্যাচে তিনটি উইকেট নিয়েছিলেন। এই কারণেই চতুর্থ ম্যাচ থেকে তার বদলে নারিনকে সুযোগ দেওয়া হয়। তার উপর ভরসা রেখেছিলো কেকেআর। পরবর্তী ম্যাচগুলিতে সেই বর্ষার মর্যাদা রেখেছে নারিন। এই মুহূর্তে প্রথম একাদশে ফেরা কঠিন হয়ে পড়েছে শাকিবের জন্য। আন্দ্রে রাসেল ফিটনেস পরীক্ষায় পাশ করেননি। তবে এরপরেও প্রথম একাদশে আসার সুযোগ পাননি বাংলাদেশী অলরাউন্ডার।

শাকিব আল হাসান হলেন টি-টোয়েন্টিতে ওয়ার্ল্ডের অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন। প্রথম একাদশে শাকিবের সুযোগ না পাওয়াই বাংলাদেশের ক্রিকেট ভক্তদের ক্ষোভ প্রকাশের অন্যতম কারণ। মর্গ্যান ১১ ম্যাচে রান করেছে মাত্র ১০৭। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের একাংশের মতে, কেকেআরের অধিনায়ক ইয়ন মর্গ্যানের পরিবর্তে খেলানো হোক এই বাংলাদেশী অলরাউন্ডারকে। তবে অনেকের মতেই, বাংলাদেশী ক্রিকেটার শাকিব আল হাসান এই মুহূর্তে একেবারেই ফর্মে নেই। সেই কারণের জন্যই কেকেআরের প্রথম একাদশের টিমে সুযোগ পাননি তিনি।

Related Articles

Back to top button