Connect with us

Cricket News

South Africa cricket team: দেশের খেলা ছেড়ে আইপিএল? কাগিসো রাবাডাদের জাতীয় দল থেকে বাদ দেওয়ার হুমকি দিলেন অধিনায়ক!!

Advertisement
Advertisement

দিন যত গড়াচ্ছে আইপিএলের আসর তত জমে উঠছে। দিনের পর দিন রং ছড়াচ্ছে আইপিএলের বিধ্বংসী ম্যাচ গুলি। পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় লীগ আইপিএল খেলার জন্য যে কোন দেশের ক্রিকেটার উৎ পেতে বসে থাকেন। বিপুল অর্থ উপার্জনের পাশাপাশি খুব কম সময়ে বিশ্বক্রিকেটের নিজের আধিপত্য বিস্তার করার সুবর্ণ সুযোগ আইপিএলের আসর। তাই এই সুযোগ কেউ হেলায় ছাড়তে চাননা। সেই একই পথে হেঁটেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারাও। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ প্রত্যাখ্যান করে যোগ দিয়েছেন আইপিএলের আসরে।

Advertisement

সম্ভবত তার ফল ভুগতে হতে পারে সেইসব ক্রিকেটারদের। ইতিমধ্যে দলের সেই ক্রিকেটারদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়েছেন দক্ষিণ আফ্রিকান টেস্ট দলের অধিনায়ক ডিন এলগার এবং কোচ মার্ক বাউচার। জানিয়ে দিলেন, ভবিষ্যতে হয়তো দেশের হয়ে খেলতে না-ও দেখা যেতে পারে তাঁদের। কাগিসো রাবাডা, মার্কো জানসেন, লুনগি এনগিডি, অনরিখ নোখিয়া, রাসি ভ্যান ডার ডুসেন এবং এইডেন মার্করামকে। এবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হিসেবে ৬ জন প্রথম সারির ক্রিকেটার আইপিএলে খেলছেন।

এদিন দলের প্রধান কোচ মার্ক বাউচার জানিয়েছেন, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম সারির ছয় ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। দেশের চেয়ে কোন ঘরোয়া লিগ বড় হতে পারে না একজন ক্রিকেটারের জন্য। দলের মধ্যে ৬ জন ক্রিকেটারের বিশাল শূন্যস্থান পূরণ করা সহজ ছিল না দক্ষিণ আফ্রিকার জন্য। তাই ভবিষ্যতে যেন এই সমস্যার মধ্য দিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে যেতে না হয় তার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। এ বিষয়ে অবশ্য অধিনায়ক এলগার জানান, তারা খেলবেন কি না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। প্রথম টেস্ট ২২০ রানে হেরেছিল তারা। আর দ্বিতীয় টেস্ট তারা হারে ৩৩২ রানে।

Advertisement

#Trending

More in Cricket News