Connect with us

Cricket News

IPL 2022: ১৫৭ কিঃমিঃ গতিতে করলেন বল! আইপিএলে বিস্ময়কর রেকর্ড গড়লেন উমরান মালিক

Advertisement
Advertisement

গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নেমে বিস্ময়কর রেকর্ড গড়লেন সানরাইজ হায়দ্রাবাদের স্প্রিড স্টার উমরান মালিক। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গতির বোলিং করে নজর কাড়লেন তিনি। যদিও পুরো ম্যাচে কোনো সাফল্য লাভ করতে পারেননি তিনি। তবে বল হতে আইপিএলের ইতিহাসে বিস্ময়কর রেকর্ড গড়েছেন তিনি। আইপিএলের ইতিহাসে ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ গতির বল করার রেকর্ড এখন তার নামে। তাছাড়া আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ গতির বোলারের তালিকায় দ্বিতীয় স্থানে নিজের নাম লিখিয়েছেন উমরান মালিক।

ইতিপূর্বে আইপিএলে সর্বোচ্চ গতির বোলিং করার রেকর্ড ছিল তালিকায় শন টাইটের নামে। যদিও সেই রেকর্ড ভাঙতে পারেননি উমরান মালিক। আইপিএলের আসরে ১৫৭.৭১ কিলোমিটার গতিতে বল করেছিলেন শন টাইট। এরপর এই তালিকায় ১৫৬.২২ কিলোমিটার গতির বল করে দ্বিতীয় স্থানে ছিলেন Anrich Nortje। তবে তার সেই রেকর্ড ভেঙে ১৫৭ কিলোমিটার গতির বল করে এই তালিকায় দ্বিতীয় স্থানে নিজের নাম লিখিয়েছেন ভারতীয় ক্রিকেটার উমরান মালিক।

গতকাল দিল্লির বিরুদ্ধে নিজের ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলটি ১৫৭ কিলোমিটার গতিতে করেন মালিক। অবশ্য সেখানে থেমে থাকেননি তিনি, তারপরের বলটি ১৫৬ কিলোমিটার গতিতে করেন তিনি। যদিও বল হাতে একটিও সাফল্য পাননি উমরান মালিক। ৪ ওভার বোলিং করে ৫২ রান খরচ করেন তিনি। তবে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক গতিতে বল করার রেকর্ড গড়েছেন তিনি। উল্লেখ্য, গতকাল টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে দিল্লি ক্যাপিটালস ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের বিশাল স্কোর করতে সক্ষম হয়।

Advertisement

#Trending

More in Cricket News