Cricket NewsIPL League

Umran Malik: বলের গতি ১৫২ কিমি প্রতি ঘন্টা, সবাইকে পিছনে পেলে গতিতে শীর্ষে ভারতীয় তরুন পেসার উমরান মালিক

চলতি আইপিএল কাশ্মীরের এই পেসারের জীবনের দ্বিতীয় আইপিএল। দ্বিতীয়বারেই বোলিংয়ের গতি দিয়ে চমকে দিলেন সকলকে। এবারের আইপিএলে বুধবারের ম্যাচে সর্বোচ্চ গতিতে বল করে নজির গড়লেন কাশ্মীরের এই পেশার উমরান মালিক।

আইপিএলের এই মরশুমে গতি দিয়েই বাজিমাত সানরাইজার্স হায়দ্রাবাদের উমরান মালিকের। মাঠে নামলেই তার হাত দিয়ে ছুটছে কামানের গোলা। চলতি আইপিএল কাশ্মীরের এই পেসারের জীবনের দ্বিতীয় আইপিএল। দ্বিতীয়বারেই বোলিংয়ের গতি দিয়ে চমকে দিলেন সকলকে। এবারের আইপিএলে বুধবারের ম্যাচে সর্বোচ্চ গতিতে বল করে নজির গড়লেন কাশ্মীরের এই পেশার উমরান মালিক।

বুধবার আরসিবির বিরুদ্ধে হায়দরাবাদের ৪ ওভার বল করেছেন তিনি। গতকালের ম্যাচে এই ৪ ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন ইমরান। এখন গতির রাজার শিরোপা তার মাথায়। বোলিংয়ে সর্বোচ্চ গতির তালিকা তার নাম রয়েছে সবার উপরে। প্রথম ১০ জনের মধ্যে তিনিই একমাত্র ভারতীয় পেসার। বুধবার ম্যাচে প্রতি ঘন্টায় ১৫২.৯৫ কিলোমিটার গতিতে বল করে নজির গড়েছেন তিনি। এত দিন আইপিএলে সর্বোচ্চ গতিতে বল করে তালিকার প্রথমে ছিলেন লাকি ফার্গুসন।

অন্যদিকে উমরান মালিকের রেকর্ডের জন্য প্রথম ৫-এর তালিকা থেকে ছিটকে গেলেন এনরিখ নোখিয়া। প্রথম ৫-এর তালিকায় তিনটি রেকর্ড তারই। রবিবার কেকেআরের বিরুদ্ধে ম্যাচেও তার বলের গতি নিয়ে আলোচনা উঠেছিল ক্রিকেটমহলে।

হায়দ্রাবাদের টি নটরাজন করোনার কারণে ছিটকে গেছিলেন দল থেকে। তার বদলে দলে সুযোগ পেয়েছিলেন কাশ্মীরের এই পেসার। কোচ রণধীর সিংহ উমরানের প্রসঙ্গে বলেছেন, ভালো খেলে ম্যাচের পর সকলের মাঝে আলোচনায় উঠে এসেছে। দলের সকলেই তাকে নিয়ে গর্বিত। অন্যান্য তরুণ ক্রিকেটাররাও তাকে দেখে অনুপ্রাণিত হবে।

উমরানের বাবা আব্দুল রশিদ সংবাদমাধ্যমের কাছে জানান, ছেলের ভালো পারফর্ম্যান্সের জন্য সকলের কাছ থেকেই শুভেচ্ছা বার্তা পাচ্ছেন তিনি। লেফটেনান্ট গভর্নরও শুভেচ্ছা জানিয়েছেন তাদের। আইপিএলে উমরান খেলার সুযোগ পাওয়ায় খুশি তারা। তিনি জানান উমরান পরিশ্রমী ছেলে। দেশকে গর্বিত করেছে সে এতে তারাও খুশি। ছেলেকে আশীর্বাদ করেছেন মন খুলে।

Related Articles

Back to top button